• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশের বহুমাত্রিক সংস্কৃতি দেখে আমি আপ্লুত: শ্রিংলা

পিরোজপুর প্রতিনিধি

  ০৩ ডিসেম্বর ২০১৭, ১৬:৪৩

বাংলাদেশের বহুমাত্রিক সংস্কৃতি দেখে আমি আপ্লুত ও অভিভূত। বললেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

রোববার সকালে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার মজিদা বেগম মহিলা বিশ্ববিদ্যালয় কলেজে এক সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।

এর আগে ভান্ডারিয়া পৌরসভায় সুপেয় পানি নিশ্চিত করার জন্য ভারত সরকারের সহযোগিতায় ১১ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ১১টি ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণ প্রকল্পের উদ্বোধন করেন ভারতীয় হাই কমিশনার।

এসময় পরিবেশ ও বনমন্ত্রী মো. আনোয়ার হোসেন মঞ্জু উপস্থিত ছিলেন।

ভারতীয় হাই কমিশনার আরো বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্কের বীজ বপন করেছিলেন। বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এই সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে। যা অটুট থাকবে বলে তিনি আশা করেন।

ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকবে এই আশা প্রকাশ করে শ্রিংলা আরো বলেন, সোনার বাংলা গড়ার স্বপ্ন ভারত ও বাংলাদেশ উভয় দেশের। তাই গেলো পাঁচ বছরে ভারত সরকার বাংলাদেশে ১১০ কোটি টাকা ব্যয়ে ২৪টি প্রকল্পের নির্মাণ কাজ শেষ করেছে। বর্তমানে ১ হাজার ১শ’ কোটি টাকার ৫৯টি প্রকল্প চলমান রয়েছে- যা ২০১৮ সালে শেষ হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন ভারতীয় হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি নব নীতা চৌধুরী, পিরোজপুরের জেলা প্রশাসক মো. খায়রুল আলম শেখ, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, ভান্ডারিয়া পৌরসভার প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন আক্তার সুমী।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশীদের ভিসা সহজ করতে চায় হর্ষবর্ধন শ্রিংলা
X
Fresh