• ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
logo

ভারতে পাচারকালে স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

সাতক্ষীরা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ এপ্রিল ২০২৪, ১৬:১৭
ছবি : সংগৃহীত

ভারতে পাচারকালে সাতক্ষীরার বৈকারী সীমান্ত থেকে প্রায় ১ কেজি ৪৪ গ্রাম ওজনের ৯ পিস স্বর্ণের বারসহ এক চোরাকাবারীকে আটক করেছে বিজিবি।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে সদর উপজেলার বৈকারী সীমান্তের কালিয়ানী এলাকা থেকে উক্ত স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়।

আটক স্বর্ণ চোরাকারবারীর নাম মো. আমজাদ হোসেন খোকন (৫০)। তিনি সদর উপজেলার বৈকারী ইউনিয়নের কালিয়ানী গ্রামের মৃত মাজেদ মোল্লার ছেলে।

এ সময় ১৫০ সিসির একটি হিরো হাংক মোটরসাইকেল জব্দ করা হয়। জব্দকৃত মোটরসাইকেলসহ স্বর্ণের বারের মূল্য ১ কোটি ৩ লাখ ৬০ হাজার ৩২০ টাকা।

বিজিবি ৩৩ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আশরাফুল হক সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের জানান, স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৈকারী বিওপির সুবেদার কাজী বদরুল আলমের নেতৃত্বে বিজিরি একটি বিশেষ আভিযানিক দল, সীমান্তের মেইন পিলার ৭ ও সাব পিলার ৬৫ হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশ অভ্যন্তরে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের কালিয়ানী মাদরাসা মোড় এলাকায় চোরাচালানবিরোধী অভিযান চালায়।

এ সময় বিজিবি সদস্যরা সেখান থেকে উক্ত স্বর্ণ চোরাকারবারীকে একটি মোটরসাইকেলসহ আটক করা হয়। পরে তার দেহ তল্লাশি চালিয়ে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৯ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ১ কেজি ৪৪ গ্রাম। জব্দকৃত স্বর্ণের বার ও মোটরসাইকেলের বাজার মূল্য ১ কোটি ৩ লাখ ৬০ হাজার ৩২০ টাকা।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আটককৃত স্বর্ণ চোরাকারবারীকে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ এবং স্বর্ণের বারগুলো ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাতক্ষীরা মেডিকেলে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ
পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা!
ঝুলন্ত স্ত্রীকে নামিয়ে একই রশিতে স্বামীর আত্মহত্যা
পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক ১
X
Fresh