logo
  • ঢাকা সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ছাত্রলীগ নেতা আটক

চট্টগ্রাম প্রতিনিধি
|  ২৭ অক্টোবর ২০১৭, ১৬:২৫ | আপডেট : ২৭ অক্টোবর ২০১৭, ১৬:৩২
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রে জড়িত থাকায় ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে নগরীর পাঁচলাইশের বড় গ্যারেজ এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

আটক ছাত্রলীগ নেতার নাম ইসতিয়াক আহমেদ সৌরভ। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির সহ-সম্পাদক ছিলেন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। 

আটকের পর তার কাছ থেকে ডিভাইস, ব্লুটুথ ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

নগর পুলিশের সহকারী কমিশনার(পাঁচলাইশ জোন) এসএম মোবাশ্বের হোসেন আরটিভি অনলাইনকে জানান, আটক হওয়া প্রশ্ন জালিয়াতি চক্রের অপর সদস্য নাজমুল কবিরের দেয়া তথ্যের ভিত্তিতে সৌরভকে আটক করা হয়েছে। আটককৃতরা একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। এ চক্রে আরো পাঁচ সদস্য রয়েছে। তারা শুধু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নয় দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়েও ভর্তি পরীক্ষায় প্রশ্ন জালিয়াতির সঙ্গে জড়িত।

নগরীর বায়েজীদ থানায় আটক সৌরভ জানিয়েছেন, এক থেকে তিন লাখ টাকায় তারা জালিয়াতির কাজটি করতো। তবে এসএমএসের মাধ্যমে হলে কম টাকা নেয়া হতো। এর আগেও জালিয়াতির মাধ্যমে কয়েকজনকে ভর্তি করার কথা স্বীকার করেছে সৌরভ।

তিনি আরো বলেন, আমার কাছে দুইটা ডিভাইস ছিল। একজন ছাত্র পরীক্ষা হলে ৬০ শতাংশ উত্তর নিজেই দিতে পারে। বাকি যে প্রশ্নগুলো থাকে সেগুলোর উত্তর পাঠানোর কথা বলা হয়েছিল।

সৌরভ আরো জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ে রাজু নামের একজনের এজেন্ট হিসেবে ২০১৪ সালে প্রথম এ চক্রে জড়ায় তিনি। তবে রাজু বর্তমানে পড়ালেখা শেষ করে চাকরি করছেন। সৌরভকেও এসব ছেড়ে দেয়ার কথা বলেছিল।

জেবি/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়