• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রোহিঙ্গাদের হামলায় গুরুতর আহত পুলিশের এসআই

টেকনাফ প্রতিনিধি

  ২১ অক্টোবর ২০১৭, ২০:৫৩

কক্সবাজারের টেকনাফে নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে রেজিস্টার্ড রোহিঙ্গাদের হামলায় ক্যাম্পের দায়িত্বরত পুলিশের এসআই গুরুতর আহত হয়েছেন।

শনিবার সকালে ক্যাম্পের অভ্যন্তরে কমিউনিটি সেন্টারের পাশে হামলাকারী রোহিঙ্গারা অবৈধভাবে একটি দোকান ঘর নির্মাণ করতে চাইলে ক্যাম্প পুলিশের এসআই কবির হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে বাধা দেন।

এসময় বাক বিতণ্ডার এক পর্যায়ে সৈয়দ আহমদ ও ইব্রাহিমের নেতৃত্বে ৮-১০ জন রোহিঙ্গা লাঠিসোটা ও লোহার রড দিয়ে তার ওপর হামলা চালায়। এতে পুলিশ এসআই কবির হোসেন মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত প্রাপ্ত হন।

কবির হোসেন জানান, ক্যাম্পের অভ্যন্তরে কোনো স্থাপনা তৈরি করতে ক্যাম্প ইনচার্জের অনুমতি নিতে হয়। তাই অনুমতি না নিয়ে দোকান ঘর নির্মাণে বাধা দিলে তিনি হামলার শিকার হন।

তিনি আরো জানান, হামলাকারী রোহিঙ্গারা ক্যাম্পে হাঙ্গার স্ট্রাইক গ্রুপ নামে পরিচিত। এরা ক্যাম্পের রেজিস্টার্ড রোহিঙ্গা হলেও ক্যাম্পের রেশন গ্রহণ করেন না। ক্যাম্পে এ ধরনের প্রায় অর্ধশতাধিক রোহিঙ্গা পরিবার রয়েছে বলে জানান তিনি। এ ঘটনায় দায়ী ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করবেন বলে জানান তিনি।

এ ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিক ও থানার পরিদর্শক (অপারেশন) শফিউল আজম নয়াপাড়া শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেছেন।

নয়াপাড়া শরণার্থী ক্যাম্প ইনচার্জ সাইফুর রহমান খান জানান, এ ঘটনার পর ক্যাম্পের রোহিঙ্গা নেতাদের সঙ্গে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে ক্যাম্পের আইনশৃঙ্খলার যেন অবনতি না হয় সে ব্যাপারে তাদেরকে সতর্ক করা হয়েছে।

টেকনাফ থানার পরিদর্শক তদন্ত শেখ আশরাফুজ্জামান জানান, এ ঘটনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়ে। সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত হামলাকারী রোহিঙ্গাদের আটকে অভিযান চালানো হলেও তাদের কাউকে আটক করা সম্ভব হয়নি।

/সি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
পাহাড়ে রাতে র‌্যাব-পুলিশের অভিযান, ১০ অপহৃত উদ্ধার
নারায়ণগঞ্জে বাসের ধাক্কায় পুলিশ সদস্য নিহত
জমি নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু
X
Fresh