• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বরগুনায় বেড়িবাঁধ ভেঙে ১৪ গ্রাম প্লাবিত

বরগুনা প্রতিনিধি

  ২১ অক্টোবর ২০১৭, ১৪:৩৮

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা বরগুনাসহ আশপাশের এলাকায় বৃহস্পতিবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত একটানা বৃষ্টি হচ্ছে। এতে জেলার প্রধান দুইটি নদী পায়রা ও বিষখালীতে অস্বাভাবিক জোয়ারের কারণে একাধিক বেড়িবাঁধ ভেঙে অন্তত ১৪ গ্রাম প্লাবিত হয়েছে। জোয়ারের চাপে প্লাবিত হয়েছে মূল শহর।

সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মো. আবু হেনা মোস্তফা কামাল টিটু জানান, জোয়ারের চাপে তার ইউনিয়নের মোল্লারহোরা গ্রামের এক অংশ এবং বিকল্প বেড়িবাঁধ ভেঙে গোলবুনিয়া ও পোটকাখালী আশ্রয়ণের একটি অংশ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব এলাকার প্রায় সাতশ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

এছাড়া জেলার তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান দুলাল ফরাজী জানান, অস্বাভাবিক জোয়ারের কারণে তার ইউনিয়নের তেতুলবাড়িয়া এলাকার বেড়িবাঁধ ভেঙে একাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে শতাধিক দরিদ্র পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

বরগুনার পানি উন্নয়ন বোর্ডের গেজরিডার মো. মাহাতাব হোসেন জানান, শুক্রবার বরগুনার প্রধান তিনটি নদীতে জোয়ারের উচ্চতা ছিল তিন দশমিক ২৬ মিটার যা বিপদসীমার ৪১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে।

এ বিষয়ে বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মশিউর রহমান জানান, বিশ্বব্যাংকের অর্থায়নে বরগুনায় উঁচু বেড়িবাঁধ নির্মাণের কাজ চলমান রয়েছে। দ্রুতই এই প্রকল্পের মাধ্যমে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ নির্মাণ করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাথরঘাটায় শূকরের কামড়ে নারীসহ আহত ৫
বরগুনায় ৫ কোটি টাকার অবৈধ জাল জব্দ
পাথরঘাটায় হরিণের চামড়াসহ আটক ৩
সাংবাদিক মাসউদ হত্যা মামলায় ৭ আসামি রিমান্ডে
X
Fresh