• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বরিশালে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৮

বরিশাল প্রতিনিধি

  ১৪ অক্টোবর ২০১৭, ১৭:৫৯

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বরিশালে বিএনপির করা মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এসময় বিএনপির অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় আটক করা হয়েছে আটজনকে।

শনিবার বেলা পৌনে ১১টার দিকে নগরের অশ্বিনী কুমার হল-সংলগ্ন জেলা ও মহানগর বিএনপি কার্যালয় চত্বর থেকে মিছিল বের করা হয়। বরিশাল মহানগর বিএনপি, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি পৃথক বিক্ষোভ মিছিল শুরুর পরপরই ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে সকালে দলীয় কার্যালয় চত্বরে এবং অশ্বিনী কুমার হলের সামনে পৃথক বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জেলা ও মহানগর বিএনপি। সমাবেশে নগরীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও এর অংগ সংগঠনের ছোট ছোট মিছিল এসে মিলিত হতে থাকে। এরকমই একটি মিছিল সদর রোড অতিক্রমকালে পুলিশ তাদের বাঁধা দেয়।

একপর্যায়ে বাঁধা উপেক্ষা করে মিছিল করার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ ও ধাওয়া করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় বিএনপির অন্তত ১০ নেতাকর্মী আহত হন। পরে পুলিশ বিএনপির আট নেতাকর্মীকে আটক করেছে।

বরিশাল কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সত্যরঞ্জন খাসকেল বলেন, ওই স্থান থেকে ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপি নেতা মীর জাহিদুল কবির জাহিদসহ আট নেতাকর্মীকে আটক করা হয়েছে। বিএনপির সমাবেশ ও মিছিল করার অনুমতি ছিল না। তারপরও মিছিলে বাধা দেয়া হয়নি। একপর্যায়ে তারা সদর রোডে বিশৃঙ্খলা সৃষ্টি এবং পুলিশের ওপর হামলা চালায়। সেখান থেকে আটজনকে আটক করা হয়েছে।

বরিশাল মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার অভিযোগ করেন, বিনা উসকানিতে বিএনপি নেতা-কর্মীদের পুলিশ লাঠিপেটা করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
বহিষ্কার করেও ভোটমুখী নেতাদের বাগে আনতে পারছে না বিএনপি
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
X
Fresh