• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

অর্থ যেন গণতন্ত্রকে প্রভাবিত না করে : রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ প্রতিনিধি

  ১০ অক্টোবর ২০১৭, ২১:২৮

অর্থ, শক্তি ও ক্ষমতা যেন গণতন্ত্রকে প্রভাবিত করতে না পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ ও সজাগ থাকতে হবে। বললেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

মঙ্গলবার বিকেলে কিশোরগঞ্জের কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

রাষ্ট্রপতি আরো বলেন, তৃণমূল পর্যায়ে গণতন্ত্রকে সুদৃঢ় করতে জনপ্রতিনিধিদের দায়িত্ব যেমন রয়েছে তেমনি জনগণের দায়িত্বও কোনো অংশে কম নয়। কারণ জনগণই তাদের ভোটাধিকারের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন করে। তাই নির্বাচনের সময় যোগ্য প্রার্থী জনগণকেই নির্বাচিত করতে হবে।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ সোহরাব উদ্দিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, সাবেক সচিব শফিক আলম মেহেদী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ জিল্লুর রহমান, কটিয়াদী উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল ওয়াহাব আইন উদ্দিন প্রমুখ।

সন্ধ্যার পর সার্কিট হাউসে বিভিন্ন পেশাজীবী, আইনজীবী, সাংবাদিক ও ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন রাষ্ট্রপতি।

এর আগে তিনি কটিয়াদী উপজেলার বেশ কয়েকটি উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন।

আজ রাতে রাষ্ট্রপতি জেলা শহরের খরমপট্টির নিজ বাসায় রাত্রিযাপন করবেন। বুধবার বিকেল ৪টায় হেলিকপ্টারে করে তার ঢাকায় ফেরার কথা রয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করেছে আ.লীগ : আইনমন্ত্রী 
মানুষের অধিকার ও গণতন্ত্র বলতে কিছু নেই : ফখরুল
‌‘যে গণতন্ত্রের জন্য মুক্তিযুদ্ধ হয়েছে, তা আ.লীগ ধূলিসাৎ করেছে’
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
X
Fresh