• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সাটুরিয়া থেকে রোহিঙ্গা যুবক উদ্ধার

মানিকগঞ্জ প্রতিনিধি

  ০৫ অক্টোবর ২০১৭, ১৭:১৪

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা থেকে এক রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে উপজেলার শেখরি নগর এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রোহিঙ্গার নাম আরাফাত (৩৫)। ওই যুবক তার নাম ছাড়া কিছুই বলতে পারছে না।

এ ব্যাপারে সাটুরিয়া থানার ওসি আমিনুর রহমান জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে সাটুরিয়া থেকে দুই জন এবং সিঙ্গাইর থেকে ২০ জন রোহিঙ্গাকে আটক করে কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবিরে হস্তান্তর করা হয়।

গেলো ২৫ আগস্ট রাখাইনে সহিংসতা ছড়িয়ে পড়ার পর এখন পর্যন্ত প্রায় ৪ লাখ রোহিঙ্গা মুসলিম বাংলাদেশে প্রবেশ করেছে। রাখাইনে পুলিশের ৩০টি তল্লাশি চৌকি ও একটি সেনাক্যাম্পে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলায় ১২ জন পুলিশ নিহত হওয়ার পর ওই সহিংসতা ছড়িয়ে পড়ে।

এর আগে গেলো বছরের ৯ অক্টোবরের পর থেকে মিয়ানমারের আরকান রাজ্যে একইভাবে হামলার ঘটনা ঘটে। এসময় প্রাণ ভয়ে পালিয়ে আসে প্রায় ৭০ হাজার রোহিঙ্গা। এরপর আন্তর্জাতিক মহল নানাভাবে চাপ সৃষ্টি করে মিয়ানমার সরকারের ওপর। কিন্তু এর কোনো তোয়াক্কা না করে আরকানে ফের সেনা মোতায়েন করে নির্যাতন শুরু করে তারা।

এদিকে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করতে হিমশিম খাচ্ছিল কক্সবাজার জেলা প্রশাসন। তবে সেনাবাহিনী দায়িত্ব নেয়ার পর থেকে পাল্টে গেছে পুরো চিত্র। নির্দিষ্ট স্থানে পরিকল্পিতভাবে দেয়া হচ্ছে ত্রাণ।

জেবি/আরকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh