• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মিয়ানমার নিজের অবস্থান থেকে সরে এসেছে : কাদের

কক্সবাজার প্রতিনিধি

  ০৩ অক্টোবর ২০১৭, ১৩:১৫

সরকারের কূটনৈতিক তৎপরতার কারণে মিয়ানমার তাদের অবস্থান থেকে সরে এসেছে। রোহিঙ্গাদের ফেরত নেবে না বলে তাদের সেনা প্রধান ঘোষণা দিয়েছিল। কিন্তু মিয়ানমার এখন বাংলাদেশে তাদের মন্ত্রী পাঠিয়েছে। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার সকালে কক্সবাজারের একটি অভিজাত হোটেলে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মিয়ানমার রোহিঙ্গা জনগোষ্ঠীকে নাগরিকত্ব না দিয়ে বাংলাদেশি বলে আখ্যায়িত করেছিল। এখন মিয়ানমার তাদের সেই অবস্থান থেকে সরে এসেছে। এটি কি আমাদের কূটনৈতিক বিজয় নয়? এটাকে শেখ হাসিনা সরকারের সাফল্য।

সেতুমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের অবস্থানের কারণে স্থানীয়দের যাতে কোনো সমস্যা না হয় সেদিকেও লক্ষ্য রাখছে সরকার। সে লক্ষ্যে বেকারদের কর্ম সংস্থানসহ স্থানীয়দের বিভিন্ন ধরনের সহযোগিতা দেয়া হবে।

মন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ নয়, নেতিবাচক রাজনীতি করতে গিয়ে বিএনপি এতিম হয়ে গেছে। বিএনপি কয়েকদিন রোহিঙ্গা ক্যাম্পে গিয়ে মানবিকতার নামে তামাশা করেছে।

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, এমপি আশেক উল্লাহ রফিক উপস্থিত ছিলেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের 
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া উচিত বিএনপির : কাদের 
জাপার অন্তঃকোন্দলের জন্য সরকারকে দায়ী করলেন জিএম কাদের
X
Fresh