• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

তীব্র তাপদাহে গলে যাচ্ছে সড়কের পিচ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ এপ্রিল ২০২৩, ১৬:৩৭
ছবি : আরটিভি

টানা দুই সপ্তাহের বেশি সময় ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়।

বুধবার (১৯ এপ্রিল) বিকেলে ৩টায় চুয়াডাঙ্গার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস, যা অতি তীব্র তাপপ্রবাহ। এটি চলতি মৌসুমের জেলার সর্বোচ্চ তাপমাত্রা। যা গত ৯ বছরের মধ্যে রেকর্ড তাপমাত্রা।

এদিকে, চলমান অতি তীব্র তাপদাহে গলে যাচ্ছে সড়কের পিচ। চুয়াডাঙ্গা-দামুড়হুদা আঞ্চলিক মহাসড়কের বেশ কিছু জায়গায় এবং চুয়াডাঙ্গা-ঝিনাইদহ আঞ্চলিক মহাসড়কের কিছু কিছু জায়গায় গলে যাচ্ছে সড়কের পিচ। চলাচলের সময় যানবাহনের চাকার সঙ্গে উঠে যাচ্ছে পিচ। এতে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহনগুলো।

চুয়াডাঙ্গা বড় বাজারের ট্রাকচালক করিম মিয়া বলেন, ‘এই তাপে রাস্তার পিচ গলি যাচ্চি। যকন গাড়ি চালাচ্চি গাড়ির চাকার সঙ্গে পিচ উঠি আসছি। আমরা দুর্ঘটনা হওয়ার ভয়ে খুব সাবধানে গাড়ি চালাচ্চি’।

চুয়াডাঙ্গা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ মনজুরুল করিম বলেন, তীব্র তাপে সড়কের কিছু কিছু জায়গায় পিচ গলে যাচ্ছে, সেখানে বালি দিয়ে ঢেকে দেওয়া হয়েছে, যেন পিচ গলে যানবাহনের চাকার সঙ্গে উঠে না যায়। তবে, এতে দুর্ঘটনার কোনো ঝুঁকি নেই।

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, গত কয়েক দিন থেকে চুয়াডাঙ্গা ও এর আশপাশের এলাকার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। গত টানা ১৮ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। বৃহস্পতিবার থেকে তাপমাত্রা আরও বাড়তে পারে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোমবার পর্যন্ত সারাদেশে যেমন থাকবে আবহাওয়া
বৃষ্টি ঝরবে কবে, জানাল আবহাওয়া অফিস
বৃষ্টির সঙ্গে তাপমাত্রা ৩ ডিগ্রি কমার পূর্বাভাস
হিলিতে তাপপ্রবাহ বইছে, অতিষ্ঠ জনজীবন
X
Fresh