• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আখাউড়ায় সাংবাদিকদের ওপর হামলা, আটক ৫

ব্রাহ্মণবাড়িয়া (উত্তর) সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২৩, ২২:০০
আখাউড়ায় সাংবাদিকদের ওপর হামলা, আটক ৫

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভ্রাম্যমাণ আদালতকে কেন্দ্র করে ৩ সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। শনিবার (১ এপ্রিল) বিকালে পৌরশহরের সড়ক বাজারে সাতরং ফ্যাশনের মালিকের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে। ওই হামলার ঘটনায় ৫ জনকে আটক করেছে পুলিশ।

হামলার শিকার সাংবাদিকরা হলেন- হান্নান খাদেম, রুবেল আহমেদ, জালাল হোসেন। এ ঘটনায় রুবেল আহমেদ বাদী হয়ে ১০ জনকে আসামি করে রাত সাড়ে ৮টায় থানায় মামলা দায়ের করেছেন।

জানা গেছে, সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অংগ্যজাই মারমা রমজান মাস উপলক্ষে পৌরশহরের সড়ক
বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় সড়কে অবৈধভাবে মোটরসাইকেল পার্কিং করায় তিন মোটরসাইকেল মালিককে অর্থ জরিমানা করা হয়।

এর মধ্যে সাতরং ফ্যাশনের মালিক সোহাগ মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। জরিমানা করায় সোহাগ মিয়া ক্ষুব্ধ হয়ে আদালতের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন।

অভিযানকালে পেশাগত কাজে সাংবাদিক হান্নান খাদেম, জালাল হোসেন মামুন অমিত হাসান ও হাসান মাহমুদ পারভেজ উপস্থিত ছিলেন। পরে বিকাল সাড়ে তিনটার দিকে সাংবাদিক হান্নান খাদেম, মামুন ও রুবেল আহমেদ ফল কেনার জন্য বাজারে গেলে সাংবাদিকদের দেখে সোহাগ মিয়া উত্তেজিত হয়ে বলেন, ‘তোদের কারণে আমার জরিমানা হয়েছে’। এ কথা বলেই সোহাগ মিয়া ও তার দোকান কর্মচারীসহ ৭-৮ জন সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালায়। ওই হামলায় কয়েকজন সাংবাদিক আহত হন।

এ সময় হামলাকারীরা একটি ক্যামেরা ছিনিয়ে নেয়। পরে বাজারের লোকজন এগিয়ে এসে সাংবাদিকদের হামলাকারীদের কবল থেকে উদ্ধার করে।

আখাউড়া থানার ওসি মো. আসাদুল ইসলাম বলেন, অভিযোগের ভিত্তিতে মামলা রুজু হয়েছে। এজহার নামীয় ৫ জনকে আটক করা হয়েছে। বাকী আসামিদেরকে আটকের চেষ্টা অব্যাহত আছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে মারামারি, যা বললেন অঞ্জনা
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা
আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু
২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা
X
Fresh