• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফের রোহিঙ্গাবাহী নৌকাডুবি, ৫ মরদেহ উদ্ধার

আরটিভি অনলাইন রিপোর্ট, টেকনাফ

  ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১২:৫৯

টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপের পাশে নাফ নদীতে ফের নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারী ও শিশুসহ পাঁচ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার সকালে নাফ নদী থেকে মরদেহগুলো উদ্ধার করে স্থানীয় ও কোস্টগার্ড সদস্যরা।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি মো. মাইন উদ্দিন খান বলেন, নাফ নদীতে ফের মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের নৌকাডুবির ঘটনা ঘটেছে। বুধবার সকালে শাহপরীর দ্বীপের কাছে নাফ নদীতে এ নৌকাডুবির ঘটনা ঘটে। এ পর্যন্ত নারী ও শিশুসহ পাঁচ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে। অনেকেই সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছে। তবে এখনো কতজন নিখোঁজ রয়েছে তা জানা যায়নি।

এ পর্যন্ত বঙ্গোপসাগর ও নাফ নদী থেকে ৫৪ জন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদেরকে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহায়তায় দাফন করা হয়।

গেলো বুধবার চারজন, বৃহস্পতিবার ১৯ জন, শুক্রবার ২৬ জন, আজ বুধবার আরো পাঁচ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষের মরদেহ উদ্ধার করা হয়।

গেলো ২৪ আগস্ট রাখাইন রাজ্যের সীমান্ত চৌকিতে সন্ত্রাসী হামলার অজুহাতে সেখানে সন্ত্রাসবিরোধী বিশেষ অভিযান শুরু করেছে সেনা ও পুলিশ। এ অভিযানে নির্বিচারে গুলি করে হত্যা করা হয় রোহিঙ্গাদের। তাদের ঘর-বাড়ি অগ্নিসংযোগ করে জ্বালিয়ে দেয়া হয়। প্রাণ বাঁচাতে রোহিঙ্গারা সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশ অনুপ্রবেশ করছে। আর সাগর ও নদীপথে সীমান্তে পাড়ি দিতে গিয়ে নৌকাডুবিতে প্রাণ হারাচ্ছে তারা।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘরে ঝুলছিল তরুণের মরদেহ
ট্রেনের ইঞ্জিনে ঝুলছিল অজ্ঞাত নারীর মরদেহ
শ্রীপুরে পৃথক স্থান থেকে গৃহবধূ ও হিজড়ার মরদেহ উদ্ধার
রাজধানীতে সেলুন থেকে যুবকের মরদেহ উদ্ধার
X
Fresh