• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

৩২১৫ রোহিঙ্গাকে ফেরত পাঠালো বিজিবি

আরটিভি অনলাইন রিপোর্ট, কক্সবাজার

  ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৩৫

কক্সবাজারের টেকনাফের বিভিন্ন সীমান্ত দিয়ে অনুপ্রবেশকালে আটকের পর ৩ হাজার ২১৫ রোহিঙ্গা নারী-পুরুষ ওৃ শিশুকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বিজিবি ও কোস্টগার্ড।

এর মধ্যে মঙ্গলবার সকালে টেকনাফ পয়েন্ট দিয়ে ২ হাজার ৬৭৮ রোহিঙ্গাকে ফেরত দিয়েছে বিজিবি। অন্যদিকে সকাল থেকে দুপুর পর্যন্ত সেন্টমার্টিন ও শাহপরীর দ্বীপ থেকে ৫৫৩ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে কোস্টগার্ড।

এ ব্যাপারে টেকনাফ ২-বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএম আরিফুল ইসলাম জানান, গেলো ২৪ ঘণ্টায় টেকনাফের বিভিন্ন পয়েন্ট দিয়ে অনুপ্রবেশ করা ২ হাজার ৬৭৮ রোহিঙ্গাকে আটক করা হয়। পরে তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হয়।

আর টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. জাফর ইমাম সজীব জানান, সোমবার রাতের বিভিন্ন সময়ে শাহপরীর দ্বীপ থেকে ৪৬১ রোহিঙ্গাকে আটক করে মিয়ানমারে ফেরত পাঠানো হয়। এ সময় রোহিঙ্গা পরিবহনে ব্যবহৃত দুটি নৌকা জব্দ করে কোস্টগার্ড। এ ছাড়া সেন্টমার্টিন থেকে ৯২ জনকে ফেরত পাঠানো হয়।

এদিকে নাফ নদীর বিভিন্ন সীমান্ত পেরিয়ে রোহিঙ্গাদের বাংলাদেশে অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। আজও রোহিঙ্গাদের কক্সবাজারের উখিয়ার কুতুপালং এলাকায় গিয়ে জড়ো হতে দেখা গেছে।

২৫ আগস্ট মিয়ানমারের রাখাইনে পুলিশ পোস্ট ও সেনাক্যাম্পে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার পর সহিংসতা ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত এ ঘটনায় সবমিলিয়ে চার শতাধিক প্রাণহানি হয়েছে। এদের বেশির ভাগই রোহিঙ্গা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ
হিলি সীমান্তে বিএসএফকে মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বিজিবি
রামগড় আইসিপি পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক
৩৯ প্রবাসী বন্দিকে ফেরত পাঠাল মালয়েশিয়া
X
Fresh