• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আর একটি রূপাও যেন ধর্ষণের শিকার না হয়

আরটিভি অনলাইন রিপোর্ট, নেত্রকোনা

  ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৫:১১

সারাদেশে নারী নির্যাতনের মহোৎসব চলছে। কিন্তু কোনো ধর্ষণ বা হত্যার বিচার না হওয়ার কারণে এই নারকীয় মহোৎসব বেড়েই চলছে। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহে বাসের ভেতর রূপা নামের এক মেয়েকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। রূপা হত্যার বিচার দ্রুতই কার্যকর করতে হবে। আর একটি রূপাও যেন ধর্ষণের শিকার না হয় রাষ্ট্রকে এই ব্যবস্থাই করতে হবে।

মঙ্গলবার সকালে নেত্রকোনা শহরের মুক্তারপাড়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এক মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

‘জাস্টিস ফর রুপা’ নামের একটি ফেসবুক ভিত্তিক সংগঠনের উদ্যোগে নেত্রকোনার সচেতন-ছাত্র-শিক্ষক জনতা এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, সারাদেশে একটির পর একটি নারী নির্যাতনের ঘটনা ঘটেই চলছে। আজ ঘর থেকে বাহির কোনো জায়গাতেই নারীরা নিরাপদ নয়। নারীর জন্য একটি নিরাপদ বাংলাদেশ গঠন এখন সময়ের দাবি হয়ে উঠেছে।

সিপিবি জেলা শাখার সভাপতি মোস্তফা কামালের সভাপতিত্বে মানববন্ধন সমাবেশে বক্তব্য দেন কামরুজ্জামান চৌধুরী, নলিনী কান্ত সরকার, তাহেজা বেগম, কোহিনূর বেগম, সিফাত স্বর্ণ, মোস্তাফিজুর রহমান, খন্দকার আনিছুর রহমান, মিথুন শর্মা, পার্থ প্রথীম, নিহার সরকার, ঐতিহ্য গুহ প্রমুখ।

মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশটি সঞ্চালনা করেন, আলমগীর ও অনন্য ঈদ-ই আমীন।

নেত্রকোনার জেলার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছাত্ররা ‘জাস্টিস ফর রুপা’ নামের পেইজটি খুলেছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৪ মাস পর জামিনে মুক্তি পেলেন দানি আলভেজ
সাঁথিয়ায় গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় গ্রেপ্তার ৩ যুবক
আর্জেন্টিনায় নারী সাংবাদিককে ধর্ষণের অভিযোগে চার ফুটবলার আটক
পার্কে ঘুরতে নিয়ে ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার
X
Fresh