• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘ড্রোন দিয়ে নাশকতার পরিকল্পনা ছিল’

আরটিভি অনলাইন রিপোর্ট, টাঙ্গাইল

  ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১২:০২

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা মসিন্দা এলাকার এক বাড়ি ঘিরে কয়েক ঘণ্টা অভিযানের পর জেএমবির সন্দেহভাজন জঙ্গি দুই ভাইকে আটক করেছে র‌্যাব। পরে সেখান থেকে একটি ড্রোন ও বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ওই ড্রোনের মাধ্যমে নাশকতার পরিকল্পনা করছিল আটক দুই ভাই।

মঙ্গলবার সকালে সাংবাদিকদের এ কথা বলেন র‌্যাব-১২ এর অধিনায়ক সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর।

সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, দীর্ঘদিন ধরে দুই সহোদর মাছুম ও খোকন জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত। তাদের মধ্যে খোকন কম্পিউটারে খুবই পারদর্শী। তারা ড্রোন তৈরি করে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল।

এর আগে গতকাল সোমবার রাত ১১টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই বাড়ি ঘিরে ফেলেন র‍্যাব-১২। আটক দুই ভাই জেএমবি’র সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‍্যাব।

সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর আরো জানান, সোমবার বিকেলে কালিহাতী উপজেলার সৈয়দ আবুল হাসান চিশতিয়ার বাড়িতে একদল জঙ্গি অবস্থান করেছে বলে খবর আসে র‌্যাবের কাছে। পরে র‍্যাব-১২ বাসাটি সন্ধ্যা থেকে ঘিরে রাখে। ওই বাড়িতে জঙ্গি অবস্থান ব্যাপারে নিশ্চিত হয়ে বাড়িটিতে অভিযান চালিয়ে রাত ৩টার দিকে মাছুম ও খোকনকে আটক করা হয়।

এদিকে আটকৃত দুই ভাইয়ের বিষয়ে স্থানীয়রা জানান, মসিন্দা গ্রামের সৈয়দ আবুল হোসেন চিশতিয়ার ছেলে মাছুম মসিন্দা বাজারে চিশতিয়া ফার্মেসি অ্যান্ড স্টেশনারি সামগ্রীর দোকান চালাত। আর খোকন টাঙ্গাইল শহরের ভিক্টোরিয়া রোডে ক্যাপসুল মার্কেটে একটি কম্পিউটারের ব্যবসা পরিচালনা করতো।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গৃহবধূ হত্যা মামলার ৩ পরিকল্পনাকারী ঢাকায় গ্রেপ্তার
রাজধানীতে ৫ ভুয়া ডিবি গ্রেপ্তার, ছিল চাঁদরাত পর্যন্ত ডাকাতির পরিকল্পনা
নাশকতার ৭ মামলায় জামিন পেলেন নিপুণ রায়
জামিন পেলেন মেজর হাফিজ
X
Fresh