• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

নারীদের ছবি ও ভিডিও করে ব্ল্যাকমেইল, যুবক গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ ফেব্রুয়ারি ২০২৩, ২১:১২
নারীদের ছবি ও ভিডিও করে ব্ল্যাকমেইল, যুবক গ্রেপ্তার
ছবি : সংগৃহীত

নারীদের ব্যক্তিগত ছবি এবং ভিডিও সংগ্রহ করে ব্ল্যাকমেইলের অভিযোগে মিজানুর রহমান ওরফে আল আমিন (২২) নামে এক প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে গাজীপুর মহানগর পুলিশ (জিএমপি) সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে এ সব তথ্য জানানো হয়।

অনলাইনে পণ্য অর্ডারকারী নারীদের পণ্য পৌঁছে দিতে গিয়ে গ্রাহক নারীর মোবাইল ফোন কৌশলে হাতে নিয়ে দ্রুতই গুগল ফটোতে নিজের ইমেইল অ্যাকাউন্ট লগইন করে পরে ওই নারীর ব্যক্তিগত ছবি হাতিয়ে নিয়ে তাকে ব্ল্যাকমেইল করত প্রতারক মিজানুর রহমান। সে জামালপুর জেলার চরগাঁওকোড়া গ্রামের আজিম উদ্দিনের ছেলে।

জিএমপির অতিরিক্ত উপকমিশনার রেজোয়ান আহমেদ জানান, অনলাইন শপে নারী ও উঠতি বয়সী মেয়েদের পণ্য পৌঁছে দেওয়ার সময় ব্যক্তিগত ছবি ও ভিডিও সংগ্রহ করে প্রতারণা, যৌন সম্পর্ক স্থাপন করতে চাপ ও টাকা দাবি করে আসছিল মিজানুর। ভুক্তভোগী এক নারী ও তার পরিবারের অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতে সদর থানার রথখোলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, পণ্য ভেলিভারি দেওয়ার কথা বলে কৌশলে নারীদের মোবাইল ফোনটি হাতে নিতেন মিজান। তারপর গুগল ফটোতে ঢুকে শেয়ারিং অপশনে গিয়ে ‘শেয়ার উইথ পার্টনার’ হিসেবে তার ব্যক্তিগত জিমেইল অ্যাকাউন্টটি লগইনের মাধ্যমে যুক্ত করে দিত। পরে গুগল ফটোতে ঢুকে শেয়ার করা নারী ক্রেতার সব ছবি নিজের মোবাইলে ডাউনলোড করে রাখত। এরপর আপত্তিকর ও গোপন মুহূর্তের ছবি দিয়ে ‘ব্ল্যাকমেইল’ করে টাকা দাবি করতেন। টাকা না দিলে সেগুলো ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দিত মিজানুর।

গ্রেপ্তারের পর মিজানুরের মোবাইল ফোনে ভুক্তভোগী অনেক নারীর ব্যক্তিগত মুহূর্ত ও আপত্তিকর ছবিসহ বিভিন্ন ব্যক্তির ১১টি ইমেইল আইডি লগইন অবস্থায় পাওয়া গেছে। তার বিরুদ্ধে সদর থানায় ডিজিটাল নিরাপত্তা ও পর্ণগ্রাফি আইনে মামলা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাটকা পাচারকালে ২ যুবক গ্রেপ্তার
পার্কে ঘুরতে নিয়ে ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার
নারায়ণগঞ্জে ২ শিশুকে ধর্ষণ মামলায় যুবক গ্রেপ্তার  
বোরকা পরে পর্যটকদের ব্ল্যাকমেইল করতেন তারা
X
Fresh