• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আটকের পর ৭৩ রোহিঙ্গাকে ফেরত

আরটিভি অনলাইন রিপোর্ট, কক্সবাজার

  ২৬ আগস্ট ২০১৭, ১৭:৩১

কক্সবাজারের টেকনাফের বিভিন্ন পয়েন্ট দিয়ে অনুপ্রবেশকালে মায়ানমারের ৭৩ জন নাগরিককে আটক করে সেদেশে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্ট গার্ড।

শুক্রবার রাত ৯টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম জানান, শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত টেকনাফের হোয়াইক্যং, উলুবনিয়া, লম্বাবিল পয়েন্ট দিয়ে মায়ানমারের ১৭ জন নাগরিককে আটক করে ফেরত পাঠানো হয়েছে।

অপরদিকে কোস্ট গার্ডের পূর্ব জোনের গণসংযোগ কর্মকর্তা লে. কমান্ডার ফকরুদ্দিন জানান, নাফ নদীতে একটি ফিশিং ট্রলারে করে মায়ানমারের ৫৬ জন নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশ করছিল। তাদের আটক করে সেদেশে ফেরত পাঠানো হয়। এ বিষয়ে টেকনাফ ট্রানজিট ঘাটে সকালে প্রেস ব্রিফিংও করে কোষ্টগার্ড।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন জানিয়েছেন, মায়ানমারের কোনো নাগরিক যাতে বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।

এদিকে বিজিবির নজরদারিকে এড়িয়ে মায়ানমারের অনেক নাগরিক বাংলাদেশের অনুপ্রবেশের প্রচেষ্টা চালাচ্ছে বলে সীমান্তের বিভিন্ন সূত্র থেকে জানা গেছে।

আনান কমিশনের রিপোর্ট প্রকাশিত হওয়ার পর পরই মায়ানমারের মংডুর নাইকাদং ও কোয়াংছিদং গ্রামে রোহিঙ্গাদের উপর গুলি বর্ষণ শুরু করে বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। গুলিতে অনেক রোহিঙ্গা নিহত হয়েছেন। প্রাণ বাঁচাতে অনেকেই বাংলাদেশের দিকে ছুটে আসছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২ টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক     
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ভাসানচরে রোহিঙ্গা নাগরিককে গলা কেটে হত্যা
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh