• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নিঃস্ব মানুষেরা ঠাঁই নিল প্রধানমন্ত্রীর বুকে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ আগস্ট ২০১৭, ১৬:০৪

ক’দিন আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বিশেষ নিরাপত্তা বাহিনীর (এসএসএফ) সদস্যদের উদ্দেশ্য করে বলেছিলেন, ‘নিরাপত্তা দেবেন ঠিকই। তবে জনগণ থেকে যেন বিচ্ছিন্ন না হই। বিচ্ছিন্ন হয়ে গেলে আমার বেঁচে থাকার অর্থ নেই।’এ যে প্রধানমন্ত্রীর শুধু কথার কথা নয়, অন্তরেরই কথা তা আরো একবার প্রমাণ দিলেন তিনি।

দিনাজপুরে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন এবং ত্রাণ বিতরণ করতে গিয়ে একসময় সেই দুর্গত মানুষদের বুকেই টেনে নিলেন প্রধানমন্ত্রী। আর তার বুকে মাথা রেখে ক্ষণিকের জন্য হলেও যেন সব হারানোর বেদনা ভুললেন বন্যা দুর্গতরা।

রোববার দিনাজপুর জিলা স্কুল মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় দেখা যায় বন্যা দুর্গতরা যেন ত্রাণের জন্য নয়, প্রধানমন্ত্রীকে নিজেদের ভেতরের বেদনাটুকু জানাতেই এসেছেন। ভারি হয়ে ওঠা নিঃশ্বাসকে হালকা করতে `শেখের বেটিকে’ই মনে করেছেন প্রকৃত ভরসাস্থল।

তাইতো অশীতিপর এক বৃদ্ধাকে দেখা গেছে প্রধানমন্ত্রীর বুকে মাথা রেখে কান্নায় ভেঙে পড়তে। তখন জননেত্রীর চোখও ছিল বেদনায় ছল ছল।

তিনি তাদের আলিঙ্গন করেছেন, আশ্বাস দিয়েছেন, ‘হতাশার কিছু নেই বলে সাহস যুগিয়েছেন। একটি মানুষও না খেয়ে মরবে না বলে প্রতিশ্রুতি দিয়েছেন।’আরো বলেছেন, ‘আমি বাবা, মা, ভাই-বোন সব হারিয়েছি। আমার আর হারাবার কিছু নেই। আমার বাবা দেশের জন্য জীবন দিয়েছেন। আমি দেশের মানুষের জন্য জীবন উৎসর্গ করেছি। প্রয়োজনে আপনাদের ভাগ্য পরিবর্তনের জন্য আমিও জীবন দেব। তবু আপনারা ভেঙে পড়বেন না। মহামারি আসবে, বাধা আসবে, এসবকে অতিক্রম করেই আমাদের এগিয়ে যেতে হবে ।’এগিয়ে যাবার এই প্রত্যয় নিয়েই বন্যা দুর্গতরা ঘরে ফিরেছে। যদিও ঘর বলে তাদের কিছু নেই। সবকিছুই তাদের বানের জলে গ্রাস করে নিয়েছে।

জেবি/সি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৭ বছর প্রবাসে থেকেও নিঃস্ব আব্দুর রহিম
X
Fresh