• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

এক সপ্তাহের মধ্যে ভাঙা বাঁধ তৈরির কাজ শুরু : পানিসম্পদমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট, কুড়িগ্রাম

  ১৯ আগস্ট ২০১৭, ২১:২৯

এবারের বন্যায় ভেঙে যাওয়া বাঁধ আগামী এক সপ্তাহের মধ্যে ফের তৈরির কাজ শুরু হবে। জানালেন পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।

শনিবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের বাংটুর ঘাট এলাকায় বন্যায় ভেঙে যাওয়া বাঁধ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, এ বাঁধ নির্মাণের কাজ দ্রুতগতিতে শেষ করা হবে। বাঁধগুলো সংরক্ষণ শুধুমাত্র পানি উন্নয়ন বোর্ডের একার পক্ষে সম্ভব নয়। স্থানীয় জনগণ এবং বাঁধে আশ্রিত বসবাসকারীদের এ ব্যাপারে সচেতনতা অবলম্বন করতে হবে।

পানিসম্পদমন্ত্রী বলেন, আগামীতে পাউবোর সব কর্মপরিকল্পনা গ্রহণ করার ক্ষেত্রে জেলা সমন্বয় সভার মতামতকে গুরুত্ব দিতে হবে, যাতে জনগণের মতামত প্রতিফলিত হয়।

তিনি আরো বলেন, বরাদ্দ স্বল্পতার কারণে বাঁধ সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা যায় না। প্রতিবছর বন্যায় ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামত করতেই রক্ষণাবেক্ষণের জন্য বরাদ্দকৃত অর্থ শেষ হয়ে যায়। তাই বাঁধ রক্ষায় কৌশল পরিবর্তন করা হয়েছে। এ ব্যাপারে একাটি বড় প্রকল্প হাতে নেয়া হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হীরু বীরপ্রতীক, পাউবোর প্রধান প্রকৌশলী আজিজ মোহাম্মদ চৌধুরী, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আলী ও কুড়িগ্রাম পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাল শুরু হচ্ছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী
সপ্তাহে ২ দিন ছুটিসহ নিয়োগ দিচ্ছে ইউএস-বাংলা
গাজায় এক সপ্তাহে শতাধিক ত্রাণকর্মী নিহত
সপ্তাহের শেষ কর্মদিবসে ঢাকার সড়কে তীব্র যানজট
X
Fresh