• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন প্রকাশে আরো দেরি হবে : অর্থমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট, সিলেট

  ০৫ আগস্ট ২০১৭, ১৮:০৪

ফিলিপাইনে মামলার সুরাহা না হওয়া পর্যন্ত রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশে সম্ভব নয়। রিজাল ব্যাংক বলেছে তারা টাকা দেবে না। এ অবস্থায় তদন্ত প্রতিবেদন প্রকাশ করলে একটু অসুবিধা হবে। বরং তা হিতের বিপরীতও হতে পারে। জানালেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শনিবার দুপুরে সিলেটের একটি হোটেলে সিটি করপোরেশন আয়োজিত মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে একটি সেমিনার শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মামলাটি একটি পর্যায়ে গেলে রিপোর্টটি প্রকাশ করা সম্ভব হবে।

পানামা পেপারস কেলেঙ্কারিতে যেসব বাংলাদেশির নাম রয়েছে তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হবে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, অনেকের নাম এসেছে। তবে আমাদের এখানে আমি যেটা শুনেছি এটা এত অথেনটিক না। কিন্তু বিষয়টি নিয়ে দুদক তদন্ত করছে।

সেমিনারে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি একে আব্দুল মোমেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে হ্যাকিং এর মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের আট কোটি ১০ লাখ ডলার পাঠানো হয় ফিলিপিন্সের রিজল ব্যাংক। এর মধ্যে দেড় কোটি ডলার বাংলাদেশকে ফেরত দিয়েছে ফিলিপাইন।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
সংকট থেকে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ : অর্থমন্ত্রী
অর্থনৈতিক সংকট কেটে গেছে : অর্থমন্ত্রী
ড. ইউনূসের গোমর ফাঁস করেছিলেন বিএনপির অর্থমন্ত্রী সাইফুর রহমান
X
Fresh