• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পিরোজপুরে যুবক হত্যায় ৩ জনের ফাঁসি

আরটিভি অনলাইন রিপোর্ট, পিরোজপুর

  ৩১ জুলাই ২০১৭, ১৫:২৫

পিরোজপুরে ফিরোজ মাঝি (২২) নামে এক যুবককে হত্যার দায়ে তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচার এসএম জিল্লুর রহমান এ রায় দেন।

মৃত্যুদণ্ডাদেশ পাওয়া ব্যক্তিরা হলেন সাহিনুর রহমান শানু মোল্লা, রেজাউল খাঁ ও মিজান বেপারী। এছাড়া তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

যাবজ্জীবন পাওয়া আসামিরা হলেন রেক্সোনা বেগম, ওমর ফারুক, নিজাম আকন, সুমন শেখ, লিমন তালুকদার, মামুন মাতুব্বর, ও মো. রাসেল। তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়।

রায় ঘোষণার সময় আদালতে আসামিদের মধ্যে আটজন উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত শানু মোল্লা ও রেজাউল খাঁ পলাতক

জানা যায়, ২০১২ সালের জানুয়ারিতে সদর উপজেলার ধুপপাশা এলাকায় ফিরোজ মাঝির বোন রিমু আক্তারের বিয়ে হয়। এর কয়েক দিন পর রিমিকে তার স্বামীর কাছ থেকে ফিরিয়ে নিয়ে রেজাউল নামের এক যুবকের সঙ্গে বিয়ে দিতে ফিরোজ ও তার মা নাসিমা বেগমকে চাপ দেয় আসামিরা। কিন্তু নাসিমা বেগম ও ফিরোজ বিষয়টি না মেনে নিলে তাদের সঙ্গে আসামিদের বিরোধের সৃষ্টি হয়।

এর পর ২০১২ সালের ৪ এপ্রিল শিকদার মল্লিক এলাকায় একটি ওয়াজ মাহফিল থেকে গভীর রাতে বাড়ি ফিরছিলেন ফিরোজ মাঝি। পথে আসামিরা তাকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় ২০১২ সালের ৫ এপ্রিল ফিরোজ মাঝির মা নাসিমা বেগম বাদী হয়ে ১০ জনকে আসামি করে পিরোজপুর সদর থানায় মামলা করেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
জাল ভিসায় এয়ারপোর্টে ধরা, দালালের বাড়িতে ৬ যুবক
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ
X
Fresh