• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সব কিছু হারিয়ে বাঁধের ওপরে খালেদার সংসার

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২২, ০৬:৩১
সব কিছু হারিয়ে বাঁধের ওপরে খালেদার সংসার
ছবি : আরটিভি নিউজ

বন্যায় সব হারিয়ে বাঁধের ওপর ঝুপড়ি ঘরে শিশু সন্তান আর স্বামীকে নিয়ে খেয়ে না খেয়ে মানবেতর দিন কাটছে খালেদা বেগমের। বন্যার পানিতে ভেসে গেছে বসতঘর এবং আসবাবপত্র। স্বামী সন্তান নিয়ে বন্যার প্রবল স্রোত থেকে কোনোরকম জীবন নিয়ে বেরিয়ে এসেছি। ভয়াবহ সেই রাতে কথা মনে করলে এখনো ঘুম হয় না। বাঁধের ওপরে কাটানো একেকটা রাত যেন খালেদার কাছে এক বছর। চলতি বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত উপজেলাগুলোর মধ্যে একটি হচ্ছে দোয়ারাবাজার।

সিলেটের দোয়ারাবাজার উপজেলার পান্ডার খাল বাঁধের ওপর খালেদা বেগম ও গোলাম মোস্তফা দম্পত্তি বসবাস করছেন। উপজেলার বাজিতপুর গ্রামে তাদের বাড়ি। দুই ছেলেকে আত্মীয়ের বাড়িতে রেখে একটি ছেলে সন্তান নিয়ে গত ১১ দিন ধরে বাঁধের ওপরে রয়েছেন তারা।

খালেদার স্বামী মোস্তফা আরটিভি নিউজকে বলেন, জীবনের সবচেয়ে কষ্টের দিন পার করছি। বন্যার পানি আমার সব নিয়ে গেছে। প্রবল স্রোতে ঘরে পানি ঢুকে গলা সমান হয়েছে। তিন সন্তান আর স্ত্রীকে নিয়ে পাড়ে চলে এসেছি। কিছুই সঙ্গে আনতে পারিনি।

তিনি আরও বলেন, স্ত্রী খালেদার পেটে অনাগত সন্তান। দিনের পর দিন অর্ধাহার, অনাহারে থাকতে হচ্ছে। অনাগত সন্তান নিয়ে আমাদের চিন্তা বেড়ে যাচ্ছে।

খালেদা বেগম বলেন, বাঁধের ওপরে কাটানো রাত আমার কাছে একেকটা বছরের সমান। সে রাতের কথা মনে হলে শরীর শীতল হয়ে যায়। এভাবেই কি থাকা যায়। না খেয়ে থাকতে থাকতে শরীর দুর্বল হয়ে গেছে। পেটের বাচ্চার নড়াচড়া নেই। আমরা বড় অসহায়। সরকার যদি এই বিপদে না দেখে তাহলে আমরা কই যাবো।

ভয়াবহ এই বন্যায় খালেদা বেগমের মতো সুনামগঞ্জে হাজারও পরিবার ঘরবাড়ি হারিয়ে নিঃস্ব হয়ে গেছেন। কিভাবে ঘুরে দাঁড়াবেন জানা নেই তাদের। এক্ষেত্রে সরকারে যথাযথ পদক্ষেপ নিলে সুদিন ফিরে আসতে পারে বলে মনে করছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমিরাতে বন্যা : ৩ ফিলিপাইন নাগরিকের মৃত্যু
বৃষ্টি-বন্যায় বিপর্যস্ত ওমান-আরব আমিরাত
ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কর্তন, স্ত্রী কারাগারে 
বাসরের পর লাপাত্তা স্বামী, শ্বশুরবাড়িতে অবস্থান তরুণীর
X
Fresh