• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিনিয়র সচিব কবির বিন আনোয়ারের তৎপরতায় বাঁচল ২২ প্রাণ

আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২২, ২২:২১
সিনিয়র, সচিব, কবির, বিন, আনোয়ারের, তৎপরতায়, বাঁচল, ২২, প্রাণ,

বহু প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান শেষে নৌ দুর্ঘটনার শিকার হন ২২ জন। কিন্তু পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ারের তৎপরতায় অল্পের জন্য প্রাণে বেঁচে যান তারা।

রোববার (২৬ জুন) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।

তিনি বলেন, গত ২৫ জুন (শনিবার) পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্পিডবোটে করে ফেরার পথে হঠাৎ পদ্মা নদীর মাওয়া অংশে কিছু ভাসমান মানুষ দেখতে পান। পরে সচিব জানতে পারেন-তারা একটি ডুবে যাওয়া নৌকার যাত্রী। তারা প্রাণ বাঁচানোর জন্য আবেদন জানাচ্ছিলেন।

তাৎক্ষণিকভাবে সচিব বিচক্ষণতার সঙ্গে আবেদনে সাড়া দেন এবং তাদের উদ্ধার অভিযান শুরু করেন। এ সময় তিনি ফোনে কথা বলে অল্প সময়ের মধ্যে আরেকটি স্পিডবোট ঘটনাস্থলে নিয়ে আসেন। এরপর একে একে ২২ জনকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে আসেন।

কবির বিন আনোয়ার বলেন, উদ্ধার হওয়া ব্যক্তিদের বাড়ি ভোলার চরফ্যাশনে। তাদের মধ্যে তিনজন অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিকভাবে চিকিৎসার ব্যবস্থা করেন।

এ ছাড়া উদ্ধার হওয়া ব্যক্তিদের পরিবার-স্বজনের সঙ্গে ফোনে যোগাযোগ করেন তিনি।

সিনিয়র সচিব কবির বিন আনোয়ারের দক্ষতায় ও বুদ্ধিদীপ্ত পদক্ষেপে প্রাণ বেঁচে যায় ২২ জনের। যা বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মনে করেন প্রত্যক্ষদর্শী এবং সচিবের নিজ জেলা সিরাজগঞ্জের বাসিন্দারা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদযাত্রায় সড়কে ঝরল ৪০৭ প্রাণ
স্বামীর মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে প্রাণ গেল স্ত্রীর
নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খাদে, প্রাণ গেল কলেজছাত্রের
বংশমর্যাদায় এক গরুর দাম কোটি টাকা!
X
Fresh