• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সম্পত্তির বিরোধে হত্যা, ৩ আসামির যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা

  ২৭ জুন ২০২২, ১৪:০৯
আলম হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন
ফাইল ছবি

কুমিল্লার বরুড়া উপজেলায় আলম হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন ও পাঁচ আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

সোমবার (২৭ জুন) দুপুরে বাদীপক্ষের আইনজীবী আবু কালাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকালে জেলা ও দায়রা জজ আদালত অতিরিক্ত-২-এর বিচারক নাছরিন জাহান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলনে, জেলার বরুড়া উপজেলার দক্ষিণ শিলমুড়ি ইউনিয়নের শিয়ালোড়া গ্রামের ফজলুল হক, আবিদ আলী ও আবুল খায়ের।

আদালত সূত্র জানায়, উপজেলার দক্ষিণ শিলমুড়ি ইউনিয়নের শিয়ালোড়া গ্রামের আবদুল খালেকের ছেলে আলী নেওয়াজ ও আলমের সঙ্গে একই গ্রামের ফজলুল হকের বিরোধ ছিল। এর জেরে ২০০৮ সালের ২০ মার্চ ফজলুল, আবুল খায়ের, মো. জসীম, আবু তাহের, আবিদ আলী, সোহেল মিয়া, সুমন, জয়নব বিবি ও মো. সুমনসহ কয়েকজন তাদের মারধর করে। পরে গুরুতর আহত অবস্থায় আলম ও আলীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় উন্নত চিকিৎসা জন্য আলমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় ২২ মার্চ সকালে মারা যান তিনি।

এদিকে এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে একই দিন সন্ধ্যায় বরুড়া থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে এ মামলার তদন্ত ও সাক্ষ্য-প্রমাণ শেষে বিচারক আজ সোমবার সকালে ফজলুল হক, আবিদ আলী ও আবুল খায়েরকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। একইসঙ্গে এ মামলা থেকে পাঁচ আসামিকে আদালত বেকসুর খালাস দেন।

বাদীপক্ষের আইনজীবী আবু কালাম জানান, রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী। অভিযুক্ত সবার ফাঁসি চেয়েছেন বাদী। তবে এ বিষয়ে উচ্চ আদালতে যাবে তিনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
ফের মামুনুল হকের তিন মামলায় জামিন 
ফরিদপুরে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন
শিশু হত্যা মামলায় বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড 
X
Fresh