• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বন্যা পরিস্থিতি পরিদর্শনে সিলেটে স্বাস্থ্যমন্ত্রী

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২২, ১৪:০৬
বন্যা পরিস্থিতি পরিদর্শনে সিলেটে স্বাস্থ্যমন্ত্রী

বন্যা পরিস্থিতির উন্নতি হলেও বন্যায় সৃষ্ট দুর্ঘটনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যেন থামছেই না। বৃদ্ধি পাচ্ছে বন্যাকবলিত এলাকায় রোগবালাই। এ অবস্থায় বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে হেলিকপ্টারে সিলেট পৌঁছেছেন স্বাস্থ্য ও পারিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। পরিদর্শন শেষে স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে করণীয় প্রসঙ্গে জরুরি মতবিনিময় সভায় অংশ নিবেন তিনি।

সোমবার (২৭ জুন) বিভিন্নি এলাকা ঘুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

সিলেটের বন্যা পরিস্থিতি দেখতে সকাল ৯টায় রাজধানীর তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে রওনা দেন তিনি। সিলেটের বেশ কিছু এলাকা পরিদর্শন শেষে বেলা ১১টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বন্যায় সবমিলিয়ে দেশে এখন পর্যন্ত নানান রোগে আক্রান্ত হয়ে মারা গেছে ৮৪ জন। সিলেট বিভাগেই ৫২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২৬ জন, মৌলভীবাজারে ৪ জন এবং হবিগঞ্জে ৪ জন মারা গেছেন। এ ছাড়া ময়মনসিংহ বিভাগে ২৮ জন মারা গেছে। এর মধ্যে ময়মনসিংহে ৫ জন, নেত্রকোণায় ৯ জন, জামালপুরে ৯ জন এবং শেরপুরে ৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও রংপুর বিভাগে এখন পর্যন্ত বন্যায় ৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কুড়িগ্রামে ৩ জন এবং লালমনিরহাটে ১ জন। তবে রংপুর বিভাগে কারো মৃত্যু হয়নি। এছাড়াও বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৯০ জন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
প্রান্তিক স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী
ডেঙ্গু নিয়ে প্রস্তুতির কথা জানালেন স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh