• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিমানের দাম ১৪ লাখ টাকা (ভিডিও)

কালিয়াকৈর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২২, ১৩:৪৬
বিমানের দাম ১৪ লাখ টাকা
কোরবানীর হাট কাঁপাতে আসছে গাজীপুরের কালিয়াকৈরের বিশালদেহী বিমান।

গাজীপুরের কালিয়াকৈর একটি বিমানের সন্ধান পাওয়া গেছে। তবে এটি আকাশে ওড়ে না। বরং কোরবানির হাটে তুলতে পরম যত্নে লালনপালন করা হচ্ছে। কালিয়াকৈরের খামারি জাকির খানের আদরের গরুর নাম রাখা হয়েছে বিমান। এরই মধ্যে ভিন্নধর্মী নাম ও শারীরিক গঠনের কারণে গরুটি নজর কেড়েছে সবার।

জানা গেছে, উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি। লম্বায় ১৩ ফুট। আর ওজন প্রায় ৪২ মণ। এই বিমানের দেখা মিলবে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মেদী আশুলাই গ্রামের জাকির খানের খামারে। তবে কোরবানির হাটে তুলতে বেশ কয়েকটি গরু লালনপালন করা হলেও খামারের প্রধান আকর্ষণ ফিজিয়ান জাতের ষাঁড়টি। স্থানীয় পশুরহাট থেকে ১ লাখ ১২ হাজার টাকায় গরুটি কেনেন তিনি। কয়েক বছর লালনপালন করে এর ওজন দাঁড়িয়েছে প্রায় ৪২ মণে।

বিমানকে খাওয়ানো হয় ভুসি, ছোলা, ভুট্টা, গম, ভাত, খড় ও সবুজ ঘাস। প্রতিদিন খরচ হয় ১ হাজার থেকে ১৩শ’ টাকা। এরই মধ্যে হইচই ফেলা গরুটি দেখতে ভিড় জমান আশপাশের এলাকার মানুষ।

গাজীপুরের কালিয়াকৈর অতিরিক্ত প্রাণিসম্পদ কর্মকর্তা রাশেদুজ্জামান মিয়া জানান, কোরবানির ঈদ ঘিরে গাজীপুরের কালিয়াকৈরে প্রায় ২৫ হাজার পশু লালনপালন করছেন খামারিরা। বাজারদর ভালো পেলে লাভের আশা করছেন তারা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের বাংলাদেশের সিনেমায় পাওলি
এক দিনের ব্যবধানে আরও কমলো স্বর্ণের দাম
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
যান্ত্রিক ত্রুটি, ১৯ ঘণ্টা পর ছেড়ে গেল বিমানের ফ্লাইট
X
Fresh