• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জমি নিয়ে বিরোধের জেরে হত্যা : ৪ জনের যাবজ্জীবন

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২২, ১৩:১২
জমি নিয়ে বিরোধের জেরে হত্যা : ৪ জনের যাবজ্জীবন

টাঙ্গাইলের ধনবাড়ীতে জমি-সংক্রান্ত বিরোধের জেরে রহিম হত্যা মামলায় দুই সহোদর ভাইসহ চারজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ সময় অপরাধ প্রমাণিত না হওয়ায় ১১ আসামিকে খালাস দেওয়া হয়।

সোমবার (২৭ জুন) টাঙ্গাইলের অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ মোরশেদ আলম এ রায় প্রদান করেন। রায়ে দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে আর্থিক জরিমানা ও অনাদায় আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তবে দণ্ডপ্রাপ্ত আসামি সেজনু মিয়া পলাতক রয়েছেন। অন্য তিন আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রাম জীবনপুর গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে সেজনু মিয়া ও মিজানুর রহমান, ফয়েজ উদ্দিনের ছেলে মনছুর আলী, গঙ্গাবর গ্রামের মৃত মোহাম্মদ আলী ফকিরের ছেলে জামাল ফকির।

মামলার এজাহারে জানা যায়, ২০০৪ সালের ৩০ ডিসেম্বর টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রাম জীবনপুর গ্রামের একটি জমির দখল নিয়ে চাষ করতে থাকে দণ্ডপ্রাপ্তরা। এ সময় আব্দুর রহিম তাদের জমিতে হাল চাষের কারণ জানতে চাইলে দণ্ডপ্রাপ্তরা আবদুর রহিমকে পিটিয়ে আহত করে। পরে তার ছেলে ও এলাকাবাসী রহিমকে উদ্ধার করে প্রথমে মধুপুর হাসপাতালে পরে ময়মনসিংহ মেডিকেলে নিয়ে যায়। পরদিন চিকিৎসাধীন অবস্থায় আব্দুর রহিম মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে মো. সুলতান বাদী হয়ে ধনবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন।

উল্লেখ্য, রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি মো. খোরশেদ আলম ও হাসিমুল আক্তার। আসামি পক্ষের আইনজীবী ছিলেন যাইদ হাসান খান বাবু মো. দবির উদ্দিন ভুঁইয়া ও মো. নাদিম উদ্দিন নিউটন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
X
Fresh