• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২২, ০০:০৩
হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

ক্লাস-পরীক্ষা ছুটির আগেই আবাসিক হল বন্ধের সিদ্ধান্ত অযৌক্তিক দাবি করে বিক্ষোভ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

রোববার (২৬ জুন) রাত সাড়ে ৮টার দিকে ক্যাম্পাসের জিয়া মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। এ সময় মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয় আন্দোলনকারীরা। পরে রাত সাড়ে ৯টার দিকে প্রক্টরিয়াল বডির আশ্বাসে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। এদিকে একই দাবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রীরাও বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি করেছেন বলে জানা গেছে।

শিক্ষার্থীরা জানান, ক্লাস-পরীক্ষা বন্ধের আগেই আবাসিক হল বন্ধের সিদ্ধান্ত অযৌক্তিক। বেশ কয়েকটি বিভাগে পরীক্ষা চলমান রয়েছে। ফলে হল বন্ধ হলে তারা আবাসন সংকটে পড়তে হবে। হঠাৎ ছুটি ঘোষণায় টিকিট করা নিয়েও বেশ ঝামেলা পোহাতে হবে। এ ছাড়া দীর্ঘদিন হল বন্ধে স্নাতক ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের চাকরির প্রস্তুতির ক্ষেত্রেও ব্যাঘাত ঘটে। অন্তত ক্যাম্পাস যেদিন থেকে বন্ধ সেদিন থেকে হল বন্ধ করা হোক। একই সঙ্গে তারা সারাবছর আবাসিক হল খোলা রাখার দাবিও জানান।

এ বিষয়ে সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে সোমবার (২৬ জুন) সকাল ১০টায় প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডি এবং শিক্ষার্থীদের উপস্থিতিতে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথী বলেন, প্রভোস্ট কাউন্সিলের সভায় সকলের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমাদের কাছে বিষয়টি সমীচীন মনে হয়েছে।

প্রসঙ্গত, আগামী ২ থেকে ১৬ জুলাই পর্যন্ত ক্লাস-পরীক্ষা ও ২ থেকে ১৩ জুলাই পর্যন্ত দাপ্তরিক কার্যক্রম বন্ধ থাকবে। এদিকে আগামী ৩০ জুন সকাল ১০টা থেকে ১৫ জুলাই সকাল ১০টা পর্যন্ত আবাসিক হলসমূহ বন্ধ থাকবে বলে রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh