• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘প্রধানমন্ত্রী আমাদের মাথা উঁচু করে দাঁড়াতে শেখালেন’

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২২, ২৩:২৭
‘প্রধানমন্ত্রী আমাদের মাথা উঁচু করে দাঁড়াতে শেখালেন’

গৌরবের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (২৫ জুন) বিশ্ববিদ্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি দেখানো, আনন্দ র‍্যালি, আলোচনা সভা ও সবশেষে দোয়ার আয়োজন করা হয়।

আলোচনা সভার প্রধান অতিথি উপাচার্য সৌমিত্র শেখর বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়েছেন আর মাননীয় প্রধানমন্ত্রী আমাদের মাথা উঁচু করে দাঁড়াতে শেখালেন। পদ্মা সেতু নির্মাণ মূলত তার সংকল্পের বাস্তবায়ন। এই সেতু উদ্বোধনের মাধ্যমে বিশ্ববাসী আজ আবারও জানলো বাঙালিরা বীরের জাতি, তারা বাইরের শক্তির কথা ও ইঙ্গিতে পরিচালিত হওয়ার জাতি নয়। পদ্মা সেতু দেশের উন্নয়নকে বিশেষ করে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তনকে ত্বরান্বিত করবে।

এ সময় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, সামাজিক-বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরসহ অন্যান্যরা। এর আগে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি দেখানো হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে এক আনন্দ র‍্যালি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও ভুটানের রাজা
X
Fresh