• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

স্থাপনের ২ মাসেও চালু হয়নি ২৬১ সিসি ক্যামেরা (ভিডিও)

আলী জসীম, আরটিভি অনলাইন

  ০৫ জুলাই ২০১৭, ১২:৩১

বরিশাল নগরীতে স্থাপিত ২৬১টি সিসি ক্যামেরা কার্যক্রম উদ্বোধনের দু’মাস পেরিয়ে গেলেও নানা জটিলতায় এখনো চালু হয়নি। ফলে পর্যবেক্ষণ করা সম্ভব হচ্ছে না জনগুরুত্বপূর্ণ ও অপরাধমূলক কর্মকাণ্ড।

বরিশাল সিটি করপোরেশনের আওতায় ৭ লাখের বেশি মানুষের বসবাস। জনগণের নিরাপত্তার কথা চিন্তা করে নগরীর ৩০টি ওয়ার্ডের গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনায় ২৬১টি সিসি ক্যামেরা বসায় নগর কর্তৃপক্ষ। ক্যামেরা নিয়ন্ত্রণে ৮টি নিয়ন্ত্রণ কক্ষও স্থাপন করা হয়। গেলো ১৩ এপ্রিল আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম উদ্বোধন করা হয়।

ক্যামেরাগুলো রক্ষণাবেক্ষণের দায়িত্বে সিটি করপোরেশন থাকলেও তা নিয়ন্ত্রণের কথা পুলিশ বাহিনীর। কিন্তু গেল দু’মাসেও সচল হয়নি ক্যামেরাগুলো।

নগর কর্তৃপক্ষ জানান, সিসি ক্যামেরা স্থাপনের কাজে ব্যবহার করা ৮০ ভাগ তার চুরি হয়ে গেছে। এছাড়া বৈরি আবহাওয়ায় বিকল হয়ে গেছে অনেক ক্যামেরা।

এদিকে বরিশাল নগরীতে সিসি ক্যামেরাগুলো এখনো চালু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। এর ফলে নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতিরও অবনতির আশঙ্কা করছেন তারা।

তবে এখন নগরবাসীর দাবি, শুধু আশ্বাস নয় জননিরাপত্তায় দ্রুত সিসি ক্যামেরা চালু করে বরিশাল সিটিকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে হবে।

আরকে/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh