• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কুষ্টিয়ার ৩ নারী জঙ্গি'র ৮৪ ঘন্টা রিমান্ড মঞ্জুর

আরটিভি অনলাইন রিপোর্ট, কুষ্টিয়া

  ০৩ জুলাই ২০১৭, ১৬:১৩

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা শহরের বামনপাড়ায় জঙ্গী আস্তানায় অভিযান ‘অপারেশন টেপিড পাঞ্চ’ এ গ্রেপ্তার হওয়া ৩ নারী জঙ্গির ৮৪ ঘন্টা রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার দুপুরে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে নারী জঙ্গিদের কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় পুরো আদালত পাড়ায় কড়া নিরাপত্তা বেষ্টনি তৈরী করা হয়।

এ সময় মামলার তদন্তকারি কর্মকর্তা ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আল নূর জায়েদ ১০ দিনের রিমান্ড চাইলে আদালতের বিজ্ঞ বিচারক এম এম মোরশেদ মোট ৮৪ ঘন্টার রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড মঞ্জুর হলে ৩ নারী জঙ্গিকে তদন্তকারি কর্মকর্তার হেফাজতে নিয়ে যায় পুলিশ।

৩ নারী জঙ্গী হলেন, নব্য জেএমবির নেতা আইয়ুব বাচ্চু ওরফে সজিবের স্ত্রী তিথী, নিউ জেএমবির সেকেন্ড ইন কমান্ড রাশেদ ওরফে তালহার স্ত্রী সুমাইয়া ও কুষ্টিয়ার ভেড়ামারার আরমানের স্ত্রী টলি আরা।

শুক্রবার গভীর রাতে ভেড়ামারা শহরের বামনপাড়া এলাকার জঙ্গি আস্তানা একটি বাড়ি থেকে অভিযান চালিয়ে ২টা সুইসাইডাল ভেষ্ট, একটি পিস্তল, ম্যাগজিন ও গান পাউডারসহ ৩ নারী জঙ্গিকে আটক করা হয়।

পরদিন পুলিশের ঘিরে রাখা ওই বাড়িতে ঢাকা থেকে আসা ক্রাইম সিনের ফরেনসিক ও বোমা নিস্ক্রিয়কারি দলের সদস্য ও কাউন্টার টেরিরিজম ইউনিট এবং পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ‘অপারেশন টেপিড পাঞ্চ’ অভিযান চালান।

এই অভিযানে জঙ্গি আস্তানা থেকে উদ্ধারকৃত শক্তিশালি ৪টি বোমা ও ১০ কেজি গান পাউডার ধ্বংস করা হয়।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh