• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সিলেটে পাহাড়ি ঢল, দুর্ভোগে পানিবন্দি মানুষ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট, সিলেট

  ০১ জুলাই ২০১৭, ২৩:১০

টানা বৃষ্টি আর উজানের পাহাড়ি ঢলে সিলেটে পানিবন্দি হয়ে পড়েছে বহু মানুষ। হাওরের পানি বেড়ে গিয়ে শনিবার নতুন করে প্লাবিত হয়েছে সিলেট সদর, দক্ষিণ সুরমা ও গোলাপগঞ্জ উপজেলার অন্তত ৪০টি গ্রাম।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক শহীদুল ইসলাম চৌধুরী জানান, ভারতের মেঘালয় ও আসাম রাজ্যে টানা বৃষ্টির কারণে বরাক নদীতে পানি বেড়ে গেছে। নদীর পানি প্রবেশ করেছে লোকালয়ে। এতে সুরমা ও কুশিয়ারা অববাহিকায় নদীর তীরের গ্রামগুলো তলিয়ে গেছে।

পরিস্থিতি মোকাবিলায় করণীয় সম্পর্কে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জরুরি সভা ডাকা হয়েছে।

শহীদুল ইসলাম চৌধুরী জানান, ফেঞ্চুগঞ্জে ও ওসামানী নগরে কয়েকটি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। দুর্গত এলাকায় ১২৮ মেট্রিকটন চাল ও দু’লাখ ৭৮ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে। প্রয়োজনে আরো ত্রাণ ও সাহায্য দেয়া হবে।

বন্যাদুর্গত এলাকার ক্ষতিগ্রস্ত লোকজন জানান, ঘরের মধ্যে পানি উঠেছে। পরিবার নিয়ে কষ্টে দিন পার করতে হচ্ছে। যাদের দোকান রয়েছে সেখানে পানি উঠে লাখ লাখ টাকার মালামাল নষ্ট হয়েছে। জেলায় অনেক প্রাথমিক বিদ্যালয়ে পানি ঢুকে পড়ায় তাতে পাঠদান বন্ধ রয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh