• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কুষ্টিয়ায় জঙ্গি আস্তানায় অভিযান শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট, কুষ্টিয়া

  ০১ জুলাই ২০১৭, ১৯:১২

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বামনপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে অভিযান শুরু করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছনোর পর বিকেল সাড়ে ৫টার দিকে অভিযান শুরু করা হয়। অভিযানের নাম দেয়া হয় ‘টেপিড পাঞ্চ’।

টেপিড পাঞ্চ নামে এ অভিযানের শুরুতেই বাড়ির বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হয়। পুলিশের খুলনা বিভাগীয় অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান ও কাউন্টার টেরোরিজমের এডিসি আব্দুল মান্নানসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানান, দ্বিতীয় দফার অভিযানের আগেই ওই বাড়ির ৫শ’ গজ এলাকা জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আশপাশ এলাকা থেকে সাধারণ মানুষকে সরিয়ে দেয়া হয়েছে।

জঙ্গি আস্তানা সন্দেহে ওই বাড়ি শুক্রবার রাত থেকে ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এই বাড়ি থেকে এ পর্যন্ত তিন নারীকে আটক করা হয়েছে।

পুলিশের দাবী, আটককৃত নারী জঙ্গি তিথি নব্য জেএমবির নেতা আইয়ুব বাচ্চু ওরফে সজিবের স্ত্রী আর সুমাইয়া নিউ জেএমবির সেকেন্ড ইন কমান্ড রাশেদের স্ত্রী। অন্য নারীর নাম টলি খাতুন, তার স্বামীর নাম আরমান। বাড়ি কুষ্টিয়ার দৌলতপুরে।

বাড়ির মালিকের নাম নাসিমা খাতুন জানান, টলি খাতুন পেশায় দর্জি, গেলো দুই মাস আগে সে এই বাড়িটি ভারা নিয়েছিল।

এদিকে ওই বাড়ি ঘিরে রাখার পর থেকে এ পর্যন্ত একটি পিস্তল, তিনটি ম্যাগাজিন, দুটি সুইসাইড ভেস্টসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh