• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চবিতে ছাত্রলীগের অবরোধ, ক্লাস-পরীক্ষা বন্ধ

চট্টগ্রাম সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০১ জুন ২০২২, ১১:৪২
চবিতে ছাত্রলীগের অবরোধ, ক্লাস-পরীক্ষা বন্ধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুই নেতার ওপর হামলার অভিযোগে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য অবরোধ শুরু করেছে ছাত্রলীগ। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

বুধবার (১ জুন) সকালে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দেয়। এ সময় বন্ধ করে দেওয়া হয় শাটল ট্রেন ও শিক্ষকদের বাস।

জানা গেছে, মঙ্গলবার (৩১ মে) রাত ১টার দিকে ছাত্রলীগের ভিএক্স গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দু্র্জয় ও মোহাম্মদ রাশেদ মোটরসাইকেলে ক্যাম্পাসে আসার সময় অতর্কিত হামলার শিকার হন। এ সময় প্রতিপক্ষের একটি দল মোটরসাইকেল আটক করে তাদের মারধর ও মোটরসাইকেলও ভাঙচুর করে। পরে এ সংবাদ ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়। এদিকে আজ বুধবার সকাল থেকে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দিয়ে অবরোধ শুরু করেছে।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান জানান, আজ বুধবার সকালে অবরোধের কারণে শিক্ষকরা শহর থেকে বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে পারেননি। শাটল ট্রেন চলাচলও বন্ধ রয়েছে। এর পরিপ্রেক্ষিতে ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহিউদ্দীন সুমন বলেন, মঙ্গলবার (৩১ মে) রাতে শাখা ছাত্রলীগের দুই নেতার ওপর হামলা চালানো হয়েছে বলে তারা অভিযোগ করেছে। ১ নম্বর গেট থেকে ফেরার সময় এই হামলা হয়। তাদের মোটরসাইকেলও ভাঙচুর করা হয়েছে। তখন থেকেই মূল গেটে তালা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তুচ্ছ ঘটনায় সৈয়দপুরে ৩ ঘণ্টা সড়ক অবরোধ, চরম ভোগান্তি
গাবতলীতে পিকআপের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত, সড়ক অবরোধ
উপাচার্যের আশ্বাসে জাবিতে অবরোধ কর্মসূচি স্থগিত
গাইবান্ধার জেলা প্রশাসককে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, সড়ক অবরোধ
X
Fresh