• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বঙ্গবন্ধু মঞ্চ পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা

  ২৮ মে ২০২২, ২৩:১২
বঙ্গবন্ধু মঞ্চ পুনরুদ্ধারের দাবীতে মানববন্ধন

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ‘বঙ্গবন্ধু মঞ্চ’-সহ ২য় তলা বিশিষ্ট ভবনের ২৫ শতক জায়গা পুনরুদ্ধার ও সংরক্ষণের দাবিতে মানববন্ধন, ঘেরাও এবং অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (২৮ মে) সকাল ১০টা থেকে বঙ্গবন্ধু মঞ্চ পুনরুদ্ধার ও পুনঃ-স্থাপন বাস্তবায়ন কমিটির আয়োজনে দাউদকান্দি পুরাতন ফেরিঘাট পর্যটন মোটেল রোড এলাকায় এ কর্মসূচি পালন করেন কুমিল্লা উত্তর জেলার সর্বস্তরের জনগণ।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালের ৪ মার্চ লক্ষ মানুষের জনসমুদ্রে দাড়িয়ে ভাষণ দিয়েছেন। পরবর্তীতে উক্ত জায়গায় ‘বঙ্গবন্ধু মঞ্চ’ তৈরি করা হয়।

তারা আরও বলেন, বিএনপি জামায়াত সরকার ক্ষমতায় এসে ড. খন্দকার মোশাররফ হোসেনের স্ত্রী বিলকিস আক্তার হোসেন এবং দাউদকান্দি উপজেলা বিএনপির সভাপতি এ, কে, এম শামসুল হক এই ‘বঙ্গবন্ধু মঞ্চটি’ দীর্ঘমেয়াদী লীজ নিয়ে ব্যক্তিমালিকানাধীন করে এখানে স্থায়ীভাবে পরিবার নিয়ে বসবাস করছে।

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর মোহাম্মদ আলী সুমন, উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, মুক্তিযোদ্ধা প্রজন্ম-লীগের সভাপতি সোহেল রানা, যুবলীগের আহ্বায়ক সোহেল রানা, মহিলা লীগের সভাপতি জেবুন্নেছা জেব, উত্তর জেলা শ্রমিক-লীগের সভাপতি রকিব উদ্দিন, মেঘনা উপজেলা ছাত্রলীগের সভাপতি এস এইচ সাঈদ, সাধারণ সম্পাদক সফিক দেওয়ান।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্মি জাহাজ পুনরুদ্ধারের চেষ্টা চলছে : পররাষ্ট্রমন্ত্রী
গণতন্ত্র পুনরুদ্ধার ছাড়া কোনো পথ নেই : নজরুল ইসলাম খান
X
Fresh