• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নৌপথে নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য : নৌ-প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, চাঁদপুর

  ২৮ মে ২০২২, ১৮:১০
‘নৌ-পথে নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য’

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, চাঁদপুর নৌ-সীমানায় পদ্মা-মেঘনা নদীতে অপরিকল্পিতভাবে একই স্থানে ড্রেজিং করা হয়েছে। তা আর করতে দেওয়া হবে না।

শনিবার (২৮ মে) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নৌনিরাপত্তা সপ্তাহ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এখানকার স্থানীয় প্রশাসন অপরিকল্পিতভাবে ড্রেজিং করা বন্ধ করে দিয়েছে। আগামীতে যেখানে প্রয়োজন, সেখানে নিয়ম মেনে ড্রেজিং করা হবে। অনিয়ম করে কেউ ড্রেজিং করতে পারবে না, সে যেকোনো রাজনৈতিক পরিচয়ের হোক না কেন।

তিনি আরও বলেন, নৌপথের নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় নৌপথের উন্নয়নে দৃষ্টি রাখেন। তবে নানান কারণে চাঁদপুর নৌবন্দর অনেক গুরুত্বপূর্ণ। আজকে অনুষ্ঠানে যারা বক্তব্য দিয়েছেন, তারা অনেকেই চাঁদপুরের আগের এবং বর্তমান নৌবন্দরের ঐতিহ্য তুলে ধরেছেন। এখানে রেলপথ, সড়কপথসহ সার্বিক সুবিধা আছে। আপনাদের দাবি এখন একটি আধুনিক নৌবন্দর করার। ইতোমধ্যে এ কাজ অনেক এগিয়েছে। আমরা চাঁদপুরে একটি আন্তর্জাতিক নৌবন্দর নির্মাণ করব।

এ সময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এ জেড এম জালাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল। আরও বক্তব্য দেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খাদ্য নিরাপত্তা নিশ্চিতে নিয়মিত নজরদারির আহ্বান রাষ্ট্রপতির
গাজায় শিশুদের নিরাপত্তা নিশ্চিতে জাতিসংঘে সুপ্রিম কোর্টের চিঠি
ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করছে কমিশন : ইসি আহসান হাবিব
‌‘নিরাপত্তা নিশ্চিতে ৩২ ট্রেন চলাচল স্থগিত’
X
Fresh