• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনে ইভিএম বাতিলের দাবি : কুসিকের স্বতন্ত্র প্রার্থী

স্টাফ রিপোর্টার, কুমিল্

  ২৪ মে ২০২২, ১৮:১৭
নির্বাচনে ইভিএম বাতিলের দাবি : কুসিকের স্বতন্ত্র প্রার্থী

স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দীন কায়সার বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণের সিদ্ধান্ত বাতিল করে ব্যালট পেপারের মাধ্যমে স্বচ্ছ ব্যালট বাক্সে ভোটগ্রহণের দাবি জানাচ্ছি।

মঙ্গলবার (২৪ মে) বিকেল সাড়ে ৩টার দিকে শহরের বাদুরতলায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন এ দাবি জানান তিনি। এ সময় আরও ৬টি দাবি তুলে ধরেন তিনি।

স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দীন কায়সার বলেন, সিটি করপোরেশন এলাকায় কর্মরত পুলিশের উপ-পরিদর্শক, পরিদর্শক, সহকারী পুলিশ সুপার ও মাঠ প্রশাসনের উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনারের (ভূমি) নির্বাচনকালীন (প্রতীক বরাদ্দের আগেই) বদলির দাবি জানাচ্ছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নিজাম উদ্দীন কায়সার বলেন, ইভিএম নিয়ে ভোটারদের মনে শঙ্কা এখনো কাটেনি। চাইলেই ইভিএমে মন মতো ফলাফল তৈরি করা যায়। তবে যদি প্রত্যক ভোটারের ভোট প্রদানের প্রিন্ট কপি আলাদা ব্যালটে রাখা যায় তবেই ভোটারদের আস্থা ফিরবে। যদি ইভিএম কোনো কারণে হ্যাং করে তাহলে ওই প্রিন্ট কপি গণনা করে ফলাফল নির্ণয় করা যাবে।

এ সময় প্রার্থীরা তাদের নিজ নিজ অবস্থানে থেকে সিসি ক্যামেরা মনিটরিং করা, নির্বাচনের সময় পর্যন্ত আদালতের গ্রেপ্তারি পরোয়ানা ছাড়া কোনো নেতাকর্মীকে গ্রেপ্তার না করার নির্দেশনা প্রদান, প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচন কমিশনের দুই সদস্যের কয়েকটি টিম কুমিল্লায় অবস্থান নিশ্চিত করা ও মেসেঞ্জারসহ অন্যান্য অনলাইন যোগাযোগ মাধ্যমে যোগাযোগের ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবিতে শিক্ষার্থী কল্যাণ ফি বাতিলের দাবিতে মানববন্ধন
জাবিতে শিক্ষার্থী কল্যাণ ফি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল
পাকিস্তানের নির্বাচন বাতিলের দাবি সুপ্রিম কোর্টে
ভারতের জিআই তালিকা থেকে টাঙ্গাইল শাড়ির নিবন্ধন বাতিলের দাবি 
X
Fresh