• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পরিচয় গোপন রেখে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুণী আটক

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২২, ১০:১৬
পরিচয় গোপন রেখে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুণী আটক
জোবাইদা খানম

অভিনব কায়দায় বাংলাদেশি নাগরিক সেজে চট্টগ্রাম মুনসুরাবাদে পাসপোর্ট করতে গিয়ে আটক হলেন এক রোহিঙ্গা তরুণী।

গতকাল সোমবার (২৩ মে) চট্টগ্রাম নগরীর মনসুরাবাদে বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস থেকে আটকের পর তাকে পুলিশের কাছে দেওয়া হয়েছে। আরটিভি নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. আবু সাইদ।

তিনি বলেন, জোবাইদা খানম নামে ওই তরুণী সীতাকুন্ডু উপজেলার সলিমপুরের এক নম্বর ওয়ার্ডের ঠিকানা উল্লেখ করে পাসপোর্টের জন্য আবেদন করেন।‌ এতে তিনি বাবার নাম সৈয়দ নূর ও মার নামে সলেমা খাতুন উল্লেখ করেন। একইসঙ্গে তার নিজের জন্মসনদ এবং মায়ের জাতীয় পরিচয়পত্র ও জাতীয়তা সনদ দাখিল করেন।

তিনি বলেন, কথাবার্তায় ওই তরুণীকে সন্দেহ হয়। আঙ্গুলের ছাপ যাচাই করে দেখা যায় তিনি ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর জুরাইয়া বিবি নামে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে নিবন্ধিত হন। তখন তার বয়স ছিল ১৫ বছর। তরুণী যে জন্মসনদ জমা দিয়েছেন এতে তার জন্মস্থান চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা উল্লেখ আছে। এই জন্মসনদটি সার্ভারেও সংযুক্ত আছে।

তিনি আরও বলেন, আবেদনের সঙ্গে জমা দেওয়া তার মায়ের জাতীয় পরিচয়পত্রের নামের সঙ্গে এনআইডি সার্ভারের সংরক্ষিত তথ্যের মধ্যে নামের মিল নেই। এরপর জিজ্ঞাসাবাদে সে মিয়ানমার থেকে বাস্তুচ্যুত হয়ে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেওয়ার কথাও স্বীকার করে। সবশেষে আটক এই রোহিঙ্গা তরুণীকে নগরীর ডবলমুরিং থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ
প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত
চট্টগ্রাম টেস্টের আগে লঙ্কান শিবিরে দুঃসংবাদ
পতেঙ্গায় নোঙ্গররত ফিশিং বোটে আগুন, দগ্ধ ৪
X
Fresh