• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গ্রেপ্তার এড়াতে ছদ্মবেশে ঘুরে বেড়াতেন দণ্ডপ্রাপ্ত আসামি

মানিকগঞ্জ (স্টাফ রিপোর্টার), আরটিভি নিউজ

  ২৩ মে ২০২২, ২২:৫৯
গ্রেপ্তার এড়াতে ছদ্মবেশে ঘুরে বেড়াতেন দণ্ডপ্রাপ্ত আসামি
ছবি: আরটিভি নিউজ

মানিকগঞ্জের শিবালয় উপজেলায় এক কিশোরীকে ধর্ষণের মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল রোববার রাতে ঢাকার আশুলিয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (২৩ মে) সকালে র‍্যাব-৪-এর সিপিসি-৩ মানিকগঞ্জ ক্যাম্পের লেফটেন্যান্ট কমান্ডার আরিফ হাসান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তার ওই ব্যক্তির নাম মো. টুটুল (৩৫)। তিনি মানিকগঞ্জের ঘিওর উপজেলার অরঙ্গবাজ গ্রামের বাসিন্দা। টুটুল গ্রেপ্তার এড়াতে ছদ্মবেশে বিভিন্ন স্থানে ঘুরে বেড়াতেন বলে জানায় র‍্যাব।

র‍্যাব জানায়, ২০১২ সালের ২২ নভেম্বর শিবালয় উপজেলায় এক কিশোরীকে ধর্ষণ করেন টুটুল। এ ঘটনার পরের দিন কিশোরীর বাবা বাদী হয়ে টুটুলকে আসামি করে শিবালয় থানায় মামলা করেন। পুলিশ টুটুলকে গ্রেপ্তার করে। কয়েক মাস কারাগারে থাকার পর টুটুল জামিনে বেরিয়ে গা ঢাকা দেন।

এ ঘটনায় চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। তবে রায় ঘোষণার সময় আসামি টুটুল পলাতক ছিলেন। গ্রেপ্তার এড়াতে তিনি ছদ্মবেশে টাঙ্গাইল, গাজীপুর, সাভারসহ বিভিন্নস্থানে অবস্থান করেন।

লেফটেন্যান্ট কমান্ডার আরিফ হাসান বলেন, বিভিন্ন কৌশল অবলম্বন করে টুটুল এক স্থান থেকে অন্য স্থানে পালিয়ে বেড়িয়েছেন। গোয়েন্দা নজরদারি ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‍্যাবের একটি দল গতকাল রাতে টুটুলকে আশুলিয়া থেকে গ্রেপ্তার করেছে। সকালে আসামিকে শিবালয় থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন বলেন, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের নির্দেশে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় ঘাতক বাসচালক গ্রেপ্তার
কাফরুলে বাসাবাড়িতে দেহ ব্যবসার অভিযোগ, গ্রেপ্তার ৭
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
X
Fresh