• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মেহেরপুরে ঈদ বিনোদনের নতুন মাত্রা ডিসি ইকোপার্ক

আরটিভি অনলাইন রিপোর্ট, মেহেরপুর

  ২৭ জুন ২০১৭, ১২:১৪

মেহেরপুর জেলার বিনোদন কেন্দ্রগুলোতে ঈদের দিন বিকেল থেকেই দর্শনার্থীদের ভিড় পড়েছে। বিভিন্ন বয়সী নারী-পুরুষ ও শিশুরা স্বজনদের সঙ্গে ঈদ আনন্দ উপভোগ করছেন।

ঐতিহাসিক মুজিবনগর কমপ্লেক্স ও আমঝুপি নীল কুঠির পাশাপাশি এবারে বিনোদনের নতুন মাত্রা যোগ করেছে গাংনীর ভাটপাড়া নীল কুঠিতে নির্মিত জেলা প্রশাসক (ডিসি) ইকোপার্ক। জেলার মধ্যে ডিসি পার্কটি বিনোদনের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

সারাবছর কাজের চাপে পরিবারকে সময় দিতে পারেন না অনেক কর্মব্যস্ত মানুষ। তাইতো ঈদের নতুন পোষাকে সেজে পরিবার নিয়ে ঘুরতে বেরিয়েছেন অনেকেই। যান্ত্রিক কোলাহল আর শহর জীবনের ব্যস্ততা না থাকায় মনের পালে হাওয়া লেগেছে তরুণ-তরুণীদের। বন্ধু-বান্ধব মিলে ঘুরতে এসেছেন এ ডিসি ইকোপার্কে।

পার্কটিতে রয়েছে পশু-পাখির ভাস্কর্য, দৃষ্টিনন্দন ফুল ও দেশীয় গাছের বাগান, পুকুর, শাপলা। রয়েছে ইংরেজদের শোষণের স্মৃতি চিহ্ন বিজড়িত নীলকুঠির বিভিন্ন স্থাপনা। এসব দেখে মুগ্ধ দর্শনার্থীরা। নির্মাণাধীন রয়েছে দৃষ্টিনন্দন গেট, পানির ফোয়ারা, লেকের ওভার ব্রিজ, শিশুপার্ক, লেক, স্মৃতি সৌধ ও বসার স্থান।

কথা হয় দর্শনার্থী মিজানুর রহমান ও লাকি আক্তারের সঙ্গে। তারা বলেন, কাজের চাপে সারাবছর বেড়ানোর সময় পাওয়া যায় না। তাছাড়া বাড়ির কাছে এত সুন্দর একটি পার্ক নির্মাণ হচ্ছে তাই বাড়িতে থাকতে পারলাম না। বন্ধু-বান্ধবদের নিয়ে বেড়াতে এসেছি। বেশ ভালো লাগছে। ঈদের আনন্দ আরো বাড়িয়ে দিয়েছে ডিসি ইকোপার্ক।

ডিসি ইকোপার্কের নকশাকার গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দিলিপ কুমার সেন বলেন, ১শ’ বিঘা জমির উপর পার্কটি স্থাপিত হচ্ছে। পার্কের পশ্চিম পাশের কাজলা নদী ফের খনন করা হচ্ছে। নদীর দু’পাড়ে দৃষ্টিনন্দন বাগানের মধ্যে বসার স্থান ও পায়ে হাটার পথ নির্মাণ করা হবে।

পার্কের মনোরম পরিবেশে সময় কাটাতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন দর্শনার্থীরা। প্রিয়জনদের সঙ্গে নিয়ে উপভোগ করছেন ঈদ আনন্দ। ডিসি ইকোপার্ক দর্শনের পাশাপাশি কেনাকাটা করেও সময় কাটাচ্ছেন অনেকে।

ঈদের দিন বিকেলে পার্ক পরিদর্শনে আসেন মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ। তিনি বলেন, সরকারি বিরাট এ জায়গা বেদখল হতে চলছিল। খুলনা বিভাগীয় কমিশনারসহ মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগের সহযোগিতায় বিনোদন কেন্দ্র করা হচ্ছে। পার্কটি নির্মাণ কাজ শেষ হলে এ অঞ্চলের মানুষের কাছে বিনোদনের এটি এক আকর্ষণীয় স্থানে পরিণত হবে।

ব্রিটিশ আমলে গাংনী শহর থেকে কয়েক কিলোমিটার উত্তর-পূর্বে কাজলা নদীর পাশে ভাটপাড়া নীল কুঠি স্থাপিত হয়। সেখানে রয়েছে ইংরেজদের বিভিন্ন দর্শনীয় স্থাপনা। কিন্তু সংরক্ষণের অভাবে তা বিলীন হচ্ছিল। সম্প্রতি মেহেরপুর জেলা প্রশাসকের উদ্যোগে সেখানে ডিসি ইকোপার্ক তৈরি করা হচ্ছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh