• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মাঙ্কিপক্স নিয়ে হিলি বন্দরে সতর্কতা

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ মে ২০২২, ১৫:৪২
মাঙ্কিপক্স নিয়ে হিলি বন্দরে সতর্কতা

দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে মাঙ্কিপক্স নিয়ে সতর্কতা জারি করেছে উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর ও হিলি ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

সোমবার (২৩ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্যামল কুমার দাস।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্যামল কুমার দাস জানান, মাঙ্কিপক্স একটি ভাইরাসজনিত রোগ। স্মলপক্স ভাইরাস শ্রেণির। স্বাস্থ্য অধিদপ্তর মাঙ্কিপক্স নিয়ে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। সারা বিশ্ব থেকে তথ্য-উপাত্ত নিয়ে এবং প্রয়োজন অনুযায়ী যেসব ব্যবস্থা নেওয়া দরকার, সেগুলো নেবে অধিদপ্তর। শুধু বন্দর ও যাত্রী চলাচলের সীমান্তগুলোতে বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। কারণ সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। ইউরোপের বিভিন্ন দেশ থেকে যেসব যাত্রী ভারত হয়ে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে তাদের সকলের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

হিলি ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান জানান, সরকারিভাবে কোনো চিঠি আমরা এখনও পায়নি। তবে আমরা সব সময় সতর্ক অবস্থায় আছি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সব সময় মেডিকেল টিম পাসপোর্ট যাত্রীদের সকল প্রকার স্বাস্থ্য পরীক্ষা করছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানে ব্রিটিশ নাগরিকদের ভ্রমণে সতর্কতা
ইরান-ইসরায়েল যুদ্ধের শঙ্কা, ভ্রমণে সতর্কতা
ইসরায়েলে কর্মরত মার্কিনীদের সতর্কতা যুক্তরাষ্ট্রের
ঈদের ছুটিতে নিরাপদে ভ্রমণের জন্য কিছু সতর্কতা
X
Fresh