• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভুল অস্ত্রোপচারে প্রসূতির মৃত্যু

মানিকগঞ্জ (স্টাফ রিপোর্টার), আরটিভি নিউজ

  ২২ মে ২০২২, ২৩:৩৪
ভুল অস্ত্রোপচারে প্রসূতির মৃত্যু
ছবি: আরটিভি নিউজ

মানিকগঞ্জের সিঙ্গাইরে একটি বেসরকারি হাসপাতালে ভুল অস্ত্রোপচারে সাবিনা আক্তার (২০) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। প্রসূতি সাবিনা ওই উপজেলার সায়েস্তা ইউনিয়নের টাকিমারা গ্রামের মোখলেছ মিয়ার স্ত্রী।

জানা গেছে, সাবিনার প্রসব বেদনা উঠলে গতকাল শনিবার (২১ মে) দিনগত রাত ১১টার দিকে তাকে সিংগাইর পৌর এলাকার ভাষাশহীদ রফিক সড়কের বেসরকারি সিটি হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। স্বাভাবিকভাবে প্রসব না হওয়াতে হাসপাতাল কর্তৃপক্ষ দিনগত রাত ৩টার দিকে তার অস্ত্রোপচার করেন গাইনি ডা. ইমা বিনতে ইউনুছ। সাবিনা একটি কন্যাসন্তানের জন্ম দেন। কিন্তু এরপরই সাবিনার অবস্থার অবনতি হতে থাকে।

মনোয়ারা বেগম নামে সাবিনার এক স্বজন অভিযোগ করে বলেন, চিকিৎসকের ভুল অস্ত্রোপচারের কারণে সাবিনার বেশি রক্তক্ষরণ হয়। এতেই অপারেশন থিয়েটারেই সাবিনার মৃত্যু হয়। বিষয়টি বুঝতে পেরে আমরা সাবিনাকে দেখতে চাইলে হাসপাতালের নার্সরা দেখা করতে দেননি। সে সময় রোগীর সঙ্গে দেখতে না দেওয়ার কারণ জানতে চাইলে হাসপাতালের লোকজন আমাদের ওপর উত্তেজিত হয়ে মারপিট করতে তেড়েও আসেন।

এ ব্যাপারে সিটি হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম স্বপন বলেন, প্রসূতি সাবিনা একজন মানসিক প্রতিবন্ধী। তিনি শ্বাসকষ্ট ও রক্তশূন্যতায় ভুগছিলেন। আমরা প্রথমে তার নরমাল ডেলিভারি করার চেষ্টা করেছিলাম। কিন্তু তা সম্ভব না হওয়ায় প্রসূতি সাবিনা ও তার মায়ের লিখিত অনুমতিক্রমে শনিবার দিনগত রাত ৩টার দিকে তার (সাবিনার) অস্ত্রোপচার করানো হয়। অস্ত্রোপচারের পর অস্বাভাবিক আচরণ শুরু করেন সাবিনা। একপর্যায়ে শ্বাসকষ্ট ও অতিরিক্ত রক্তশূন্যতা দেখা দিলে, তার স্বাস্থ্যের অবনতি হতে থাকে। পরে উন্নত চিকিৎসার জন্য রোববার (২২ মে) ভোরের দিকে তাকে ঢাকায় পাঠানো হয়। কিন্তু নেওয়ার পথে সাবিনার মৃত্যু হয়।

এ বিষয়ে কথা বলতে ডা. ইমা বিনতে ইউনুছের মোবাইল ফোনে কল করা হলে সেটি বন্ধ পাওয়া যায়। যে কারণে তার কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম মোল্লা বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে কিংবা দোষী ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বর্ষবরণ উদযাপন করল হরিরামপুর বন্ধুমঞ্চ  
পাবনায় অপারেশনের সময় ২ প্রসূতির মৃত্যু
মানিকগঞ্জে গঙ্গাস্নানে পুণ্যার্থীদের ঢল
প্রশংসা কুড়াচ্ছে ‘গোশত সমিতি’
X
Fresh