• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

লিজ ছাড়াই রাবি ছাত্রলীগের আমবাগান দখল, সাংবাদিকদের হেনস্তা

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ মে ২০২২, ১০:৪২
লিজ ছাড়াই রাবি ছাত্রলীগের আমবাগান দখল, সাংবাদিকদের হেনস্তা
ফাইল ছবি

লিজের কথা বলে ক্যাম্পাসের আমবাগান দখলে নেওয়ার অভিযোগ উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের বিরুদ্ধে।

শনিবার (২১ মে) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের পশ্চিমপাড়া এলাকার গোদাগারী নামক আমবাগানে কয়েকজন শিক্ষার্থী আম খেতে গেলে লিজ নেওয়ার কথা বলে তাদের আম পাড়তে বাধা প্রদান করেন শাখা ছাত্রলীগের নেতারা। এ সময় ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের ছাত্রলীগ নেতারা হেনস্তা করেন।

অভিযুক্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের সহসভাপতি সাখাওয়াত হোসেন শাকিল এবং শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রেজোয়ান গাজী মহারাজ। তারা উভয়ই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানায়, শনিবার (২১ মে) সন্ধ্যায় পশ্চিমপাড়া এলাকায় আম পাড়তে গেলে সেখানে উপস্থিত ছাত্রলীগের কয়েকজন কর্মী তাদের বাধা দেয় এবং ক্যাম্পাসের অন্য জায়গায় গিয়ে আম পারতে বলে। পাশাপাশি সেখানে আম খেতে হলে কিনে খেতে হবে এবং এটা তারা ‘লিজ’ নিয়েছে বলে জানায়। এটা নিয়ে বাকবিতণ্ডা শুরু হলে ছাত্রলীগ কর্মীরা তাদের মারতে উদ্যত হয়। এ সময় ঘটনাস্থলের পাশে থাকা কয়েকজন সংবাদকর্মী তাদের সঙ্গে কথা বলতে গেলে সংবাদকর্মীদেরও তারা মারতে যায়।

এ বিষয়ে সংবাদকর্মীরা জানান, আম পাড়া নিয়ে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ কর্মীদের বাকবিতণ্ডা দেখে তাদের সঙ্গে সাংবাদিক পরিচয়ে কথা বলতে যাই। এ সময় ছাত্রলীগ কর্মীরা বলে ‘সাংবাদিক হইছিস তো কি হইছিস, কি নিউজ করবি কর, কারে ফোন দিবি দে।’ এ সময় ফোন বের করলে তারা ফোন কেড়ে নিতে আসে এবং ধস্তাধস্তি করে। তাদের একজন লাইট হাতে মারতে আসে।

জানতে চাইলে অভিযুক্ত ছাত্রলীগ নেতা সাখাওয়াত হোসেন শাকিল বলেন, একটু ঝামেলা হয়েছিল। সেটা সেখানেই মিটে গেছে। আমরা প্রথমে চিনতে পারিনি। পরে দেখি তারা আমাদের পরিচিত ছোট ভাই। আর সেখানে তাদের সঙ্গে সাংবাদিকও ছিল। এ সময় তিনি সাংবাদিকে হেনস্তার বিষয়টি অস্বীকার করে বলেন, ‘সাংবাদিকের সঙ্গে কোনো ঝামেলা হয়নি।’

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমি বিষয়টি জেনেছি। বিশ্ববিদ্যালয়ের কোনো আমবাগান লিজ নেয়নি ছাত্রলীগ। আমি তাদের সঙ্গে কথা বলেছি। এখন তারা ক্যাম্পাসে নেই। রোববার (২২ মে) বিষয়টি নিয়ে বসবো।

লিজের প্রসঙ্গে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, বাগানটি এখনও লিজ দেওয়া হয়নি। তবে লিজ দেওয়ার কার্যক্রম চলছে। আমরা কাকে লিজ দেব, এখনও ঠিক করিনি। লিজ না পেয়েই তারা লিজ নিয়েছে বলাটা এবং শিক্ষার্থী ও সাংবাদিকদের মারতে উদ্যত হওয়াটা অন্যায় করেছে। আর বাগানে তাদের নিরাপত্তা দেওয়ার জন্যও থাকতে বলা হয়নি। ঘটনার পরেই আমরা সেখানে গিয়েছি। তাদেরকে জিজ্ঞাসাবাদ করেছি এবং বলে দিয়েছি, যাতে তারা আর সেখানে না যায়। এ ছাড়া তাদের রোববার (২২ মে) উপ-উপাচার্য দপ্তরেও ডেকেছি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh