• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘ইভিএমের ভুল ধরতে পারলে ১০ মিলিয়ন ডলার পুরস্কার’

মাদারীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ মে ২০২২, ১৯:৪৯
‘ইভিএম’র ভুল ধরতে পারলে ১০ মিলিয়ন ডলার পুরস্কার’

আমাদের ইভিএম মেশিনের মতো সেরা মেশিন পৃথিবীর কোথাও নেই। রাজনৈতিক প্রতিটি দলে আইটি বিশেষজ্ঞ আছে, তাদেরকেও আমরা আমাদের মেশিন দেখাব। তাদের হাতে ছেড়ে দেব, দেখান কোথায় ভুল আছে? আর কোন মেশিন কোথায় যাচ্ছে কেউ জানে না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

শনিবার (২১ মে) দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। এ সময় মাদারীপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ্রের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার চাই লাউ মারমা।

মো. আনিছুর রহমান বলেন, ইভিএমের কোনো ভুল-ত্রুটি যদি কেউ ধরতে পারে, তার জন্যে আমাদের প্রধান নির্বাচন কমিশনার ১০ মিলিয়ন ডলার পুরস্কার দেওয়ার ঘোষণা প্রদান করেছেন। তবে ইভিএম নিয়ে অনেকে অনেক কথা বলেন। এ জন্য আমরা আগামীতে দেশে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলকে নিয়ে বসব।

তিনি বলেন, এখানে উপজেলা, জেলা, আঞ্চলিক নির্বাচন অফিসাররা আছেন, আপনারা অফিসে ইভিএম রাখবেন যাতে করে মানুষ সেটা দেখতে পারে কীভাবে ভোট প্রয়োগ করতে হয়। অনেকে বলে এক জায়গায় ভোট দিলে অন্য জায়গায় চলে যায়। এ ধরনের ভ্রান্ত ধারণা দূর করতে হবে।

তিনি আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক। বর্তমান কমিশনে আমরা যারা আছি সবাই জনগণের অধিকার জনগণকে প্রয়োগ করতে দেব। যত ধরনের বাধা বিপত্তি আসুক না কেন আমরা তা প্রতিহত করব। যদি প্রতিহত করতে না পারি তাহলে বসে থাকব না, চলে যাব।

এ সময় সভা সঞ্চালনা করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন আল মামুন। সভায় বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পাশা’ চলচ্চিত্রের জন্য পুরস্কার পেলেন রাজুব ভৌমিক
শাবনূরকে চিনতে না পেরে আটকে দিল পুলিশ
পুরস্কারপ্রাপ্তি : ইউনূস সেন্টারকে কারণ দর্শানোর নোটিশ
বুকার পুরস্কারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ
X
Fresh