• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যমুনায় বিলীন ২৫ বাড়িঘর

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ মে ২০২২, ২৩:৩৭
যমুনায় বিলীন ২৫ বাড়িঘর
ছবি: আরটিভি

বন্যার পানি বৃদ্ধি ও উজানের ঢলে যমুনা নদী তীরবর্তী সিরাজগঞ্জের উপজেলায় ব্যাপক নদী ভাঙন শুরু হয়েছে। গত ২৪ ঘন্টায় উপজেলার জালালপুর ইউনিয়নের আরকান্দি, ঘাটাবাড়ি, জালালপুর ও পাকুরতলার ৪ গ্রামের অন্তত ২৫টি বাড়িঘর যমুনায় বিলীন হয়ে গেছে। অসহায় হয়ে এসব পরিবার খোলা আকাশের নিচে জীবনযাপন করছে।

শুক্রবার (২০ মে) সকালে সরেজমিনে ওই এলাকা দেখতে গেলে স্থানীয়রা বলেন, বৃহস্পতিবার (১৯ মে) রাতের ঝড়-বৃষ্টির সময় যমুনা নদীতে প্রচণ্ড ঢেউ শুরু হয়। এতে মুহুর্তে যমুনা পাড়ের ২৫টি বাড়িঘর রাতের অন্ধকারে নদীগর্ভে বিলীন হয়ে যায়।

এ বিষয়ে জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সুলতান মাহমুদ জানান, তিনি স্থানীয় ইউপি সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদের জন্য দ্রুত সাহায্য সহযোগিতা চেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। সাহায্য পেলেই তাদের মাঝে বিতরণ করা হবে।

শাহজাদপুর উপজেল নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহা বলেন, নদী ভাঙন রোধে ব্যবস্থা নিতে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের দ্রুত ইউনিয়ন পরিষদ সরিয়ে নিতে স্থানীয় চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে।

এ ছাড়া সরকারের ত্রাণ তহবিল থেকে এদের সাহায্য সহযোগিতার উদ্যোগ নেয়ার পাশাপাশি পরে নিরাপদ স্থানে তাদের জন্য পূর্ণবাসন করা হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিয়ায় কালবৈশাখীর তাণ্ডবে শিক্ষা প্রতিষ্ঠানসহ ঘরবাড়ি লন্ডভন্ড
X
Fresh