• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিরোধের জেরে বাড়ির গেটে গর্ত, অতঃপর...

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২২, ১৫:৪৯
বিরোধের জেরে বাড়ির গেইটে গর্ত, অতঃপর...
ছবি: আরটিভি নিউজ

ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ববিরোধের জেরে একটি বাড়ির সামনে গর্ত করে গরুর গোবর-মূত্র ফেলে প্রতিবন্ধকতা তৈরি করার অভিযোগ উঠেছে।

সদর উপজেলার ভাটপাড়া নামক এলাকায় এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় ভুক্তভোগী ওই এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে জাহাজের ক্যাপ্টেন জয়নাল আবেদীন সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এই অভিযোগের পর পুলিশ এসব বন্ধ করার নির্দেশ দেয়।

থানায় দায়ের করা অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভাটপাড়া গ্রামে হাজি ফুল মিয়ার পরিবারের সঙ্গে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে মৃত নুরুল ইসলামের পরিবারের। তারা একই বংশের ও পাশাপাশি বাড়ির বাসিন্দা। তাদের বিরোধ মেটাতে আদালতের বাইরেও সালিস করেও ব্যর্থ হন সরদার-মাতব্বররা। সম্প্রতি এই বিরোধকে কেন্দ্র করে নুরুল ইসলামের বাড়িতে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে ফুল মিয়ার ছেলেরা গেটের সামনে গর্ত করে গরুর গোয়াল ঘরের মল-মূত্র নিষ্কাশনের সংযোগ দিয়েছেন। এ ছাড়াও তাদের বাড়ির পাশে গোবর ফেলার অভিযোগ উঠেছে।

এর ফলে নুরুল ইসলামের পরিবারের সদস্যরা গোবরের গন্ধে দরজা-জানালা বন্ধ করে রাখতে হয় এবং বাড়ি থেকে গেট দিয়ে কষ্ট করে বের হতে হয়। এই ঘটনায় গত রোববার (১৫ মে) রাতে সদর মডেল থানায় লিখিত অভিযোগ করেন নুরুল ইসলামের ছেলে জাহাজের ক্যাপ্টেন জয়নাল আবেদীন। অভিযোগে বিবাদী করা হয়েছে ফুল মিয়ার ছেলে লুৎফর রহমান ও সালাউদ্দিনকে। অভিযোগের পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেয়েছে।

এই বিষয়ে অভিযোগকারী ক্যাপ্টেন জয়নাল আবেদীন বলেন, আমাকে জাহাজের সঙ্গে বেশির ভাগ সময় বিভিন্ন দেশে ঘুরতে হয়। চার ভাই থাকে প্রবাসে ও এক ভাই ব্যবসায়ী। মা থাকেন বাড়িতে। বাড়ি বেশির ভাগ সময় ফাঁকা থাকে। এই সুযোগে বাড়ির গেটে গর্ত করে ও দেয়ালের পাশে গোবর ফেলে ফুল মিয়ার ছেলেরা আমাদের মানসিক নির্যাতন শুরু করেছে। আমরা বলেছি যেহেতু আদালতে মামলা চলমান আছে, সেখান থেকে যে রায় দেয় তা আমরা মেনে নেব।

অভিযুক্ত ফুল মিয়ার ছেলে সালাউদ্দিন বলেন, জায়গা নিয়ে আমাদের মামলা মোকদ্দমা দীর্ঘদিনের। আমরা বাড়ির সামনে প্রতিবন্ধকতা সৃষ্টি করিনি। দেয়ালের পাশের গোবরগুলো সরিয়ে নেওয়া হবে। গেটের সামনে জমে থাকা জায়গায় মাটি দিয়ে দিতে বলে গেছে পুলিশ।

এ বিষয়ে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা সদর মডেল থানার সহকারী উপপরিদর্শক সাইদ উদ্দিন আরটিভি নিউজকে জানান, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে গিয়েছিলাম। স্থানীয় মেম্বারের সামনে অভিযুক্তদের বলেছি বাড়ির সামনের গর্ত মাটি দিয়ে ভরাট করতে ও দেয়ালে পাশে ফেলা গোবর সরিয়ে নিতে। না হলে পরবর্তীতে আইনানুগ পদক্ষেপ নেওয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
বিয়ের কেনাকাটা করে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির
কাফরুলে বাসাবাড়িতে দেহ ব্যবসার অভিযোগ, গ্রেপ্তার ৭
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
X
Fresh