• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

চলন্ত বাসে লাফিয়ে উঠে ডাকাত ধরলেন পুলিশ

আশুলিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২২, ১২:৫২
চলন্ত বাসে লাফিয়ে উঠে ডাকাত ধরলেন পুলিশ
এসআই হেলাল

ঢাকা-আরিচা মহাসড়কে দ্রুত গতিতে ছুটে চলছিল যাত্রীবাহী এক বাস। হঠাৎ সেই বাস থেকে এক নারীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়।

একইসঙ্গে বাসের যাত্রীরাও ডাকাত ডাকাত করে চিৎকার করতে থাকেন। সড়কে দায়িত্বরত অবস্থায় সেটি দেখে ফেলেন পুলিশের এক কর্মকর্তা। সঙ্গে সঙ্গে লাফিয়ে উঠে পড়েন সেই বাসে। ধারালো ছুরি হাতে রাখা ডাকাতকে ধরে ফেলেন তিনি। সে পুলিশের নাম হেলাল। পুলিশ সদস্যের এ সাহসিকতায় বেঁচে যায় প্রায় ২০-২৫ জন যাত্রী। এ ঘটনায় এক পুলিশ সদস্য ও তিন যাত্রী আহত হয়েছেন।

গতকাল সোমবার (১৬ মে) রাত পৌনে ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নবীনগর এলাকায় সেনা শপিং কমপ্লেক্সের সামনে এই ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে আহত ও ডাকাত সন্দেহে আটক ব্যক্তির পরিচয় জানাতে পারেনি পুলিশ।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীরা জানান, ডাকাতের ছুরিকাঘাতে আহত হয়েছেন এক যুবক। বাস থেকে লাথি দিয়ে ফেলা দেওয়াসহ মারধরে আহত হয়েছেন আরেক নারী যাত্রীসহ দুই জন। এ ছাড়া পুলিশের এক সদস্য এক ডাকাতকে আটক করতে গিয়ে আহত হয়েছেন। আহত তিন যাত্রীকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাসের এক যাত্রী বলেন, বাসে ২০-২৫ জন যাত্রী ছিল। এক মহিলাকে লাথি মেরে ফেলে দিয়েছে। আরেকজনকে পায়ে কোপ দিয়ে কেটে ফেলেছে। তার গলায় ছুরি ধরেছিল। বলেছে, টাকা না দিলে কেটে ফেলবে। পরে এক ডাকাতকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে দেওয়া হয়েছে। বাসটা তখন পালিয়ে গেছে। বাসের স্টাফরা ডাকাতির সাথে জড়িত। না হইলে বাস পালালো কেন?

বাসের আরেক যাত্রী বলেন, বাসটা সাভার যাবে। আমি বাইপাইলে উঠেছি, সাভার থানা স্ট্যান্ড নামবো। কয়েকজন লোক একসঙ্গে উঠছে। এরপর বাস নবীনগরে সেনা মার্কেটের সামনে গেলে একজন লাফ দিয়া ছুরি নিয়া ড্রাইভারের কাছে বসে। বলে যে, ওস্তাদ গাড়ি দাঁড় করাবেন না। না হলে একদম মাইরা দিমু। পরে আমি ভাবভঙ্গি দেইখা বাস থাইকা লাফ দিছি। পরে একটা মহিলা নামবে তারে এমন জোরে একটা লাথি মারছে। বেটি মনে হয় বাস থাইকা বাইরে ২০-২৫ ফুট নিচে গিয়া পড়ছে। পা ভাইঙা গেছে। আরেক যাত্রীর পায়ে কোপ দিয়া রগ কাইটা দিছে। তাগো হাসপাতালে নিয়া গেছে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আসলামুজ্জামান বলেন, আমরা ওখানে গিয়ে গণধোলাইয়ের শিকার একজনকে পাই। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। একটি ছুরিও উদ্ধার করা হয়েছে। যাত্রীরা বলেছে, ছুরি হাতে ছিনতাইকারী বা ডাকাত সদস্যরা তাদের আক্রমণ করেছিলো। এখনও ঘটনার বিস্তারিত জানতে পারিনি। এঘটনায় বাসটিও জব্দ করা যায়নি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজস্থানকে ২ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় এনে দেন বাটলার
জেল থেকে তাড়াতাড়ি বের হওয়ায় যুবককে কুপিয়ে হত্যা
পুলিশের ঘুষিতে আসামি নিহত
লঞ্চ-ট্রেন-বাসে যাত্রী চাপের মধ্যেই রাজধানীতে ফিরছে মানুষ
X
Fresh