• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতে পাচার হওয়া তরুণী ৭ বছর পর মায়ের কোলে

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২২, ২৩:১৮

ঝালকাঠি থেকে ভারতে পাচার হওয়া এক তরুণীকে (২০) সাত বছর পর মায়ের জিম্মায় ফিরিয়ে দিয়েছেন আদালত।

ভারতের আইনি প্রক্রিয়া শেষে সোমবার (১৬ মে) তাকে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতে হাজির করে পুলিশ। পরে ওই তরুণীকে মায়ের জিম্মায় ফিরিয়ে দেন আদালতের বিচারক এম এ হামিদ।

জানা গেছে, ২০১৫ সালের ৫ জুন সকালে ওই তরুণীকে খুলনায় একটি বাসায় কাজের কথা বলে মানবপাচার চক্র ঝালকাঠি থেকে নিয়ে যায়। তখন তার বয়স ছিল ১৩ বছর। পরে ওই তরুণীকে ভারতের বেঙ্গালুরুতে একটি যৌনপল্লিতে বিক্রি করে দেওয়া হয়।

ওই বছরই ভারতের পুলিশের সহায়তায় বেসরকারি সংস্থা ‘জাস্টিস অ্যান্ড কেয়ার’ ওই তরুণীকে উদ্ধার করে বেঙ্গালুরুর স্বাকশাতারা শেল্টার হোমে রাখে। এ ঘটনায় বেঙ্গালুরুর কৃষনাগিরি জেলার হুডকো থানায় একটি মামলা করে ভারতীয় পুলিশ। ভারতের বিচার সম্পন্ন হওয়ার পরে জাস্টিস অ্যান্ড কেয়ারের মাধ্যমে তাকে গত ৫ মে স্থলবন্দর বেনাপোলে বাংলাদেশের একটি সংগঠনের কাছে হস্তান্তর করা হয়।

বাদীপক্ষের আইনজীবী বনি আমিন বলেন, ওই তরুণী অপহরণের ঘটনায় তার মা ২০১৫ সালের ৩০ নভেম্বর ঝালকাঠির মানব পাচার অপরাধ ট্রাইব্যুনাল আদালতে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। আদালতের তৎকালীন বিচারক মো. শফিকুল করিম ঝালকাঠি থানাকে অভিযোগ এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন। পরে ২০১৭ সালের ২ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন।

মামলার আসামিরা হলেন- খুলনার খালিশপুর থানার মুমিন হাওলাদারের স্ত্রী হাসিনা বেগম, একই এলাকার কবির হোসেনের স্ত্রী ঝুমুর আক্তার ও ঝালকাঠির ইন্দ্রজিৎ শিকদারের স্ত্রী মিনতি শিকদার।

আসামিদের মধ্যে ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি মিনতি শিকদারকে ঝালকাঠি থেকে গ্রেপ্তার করা হয়েছিল। তবে মামলার অন্য আসামিদের এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
X
Fresh