• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চালের দাম বাড়তেই দেওয়া হবে না : খাদ্যমন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২২, ২২:৩৫
সামনে নির্বাচন, চালের দাম বাড়তেই দেওয়া হবে না : খাদ্যমন্ত্রী
সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বোরো ধান ও চাল সংগ্রহের বিষয়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে মতবিনিময়কালে খাদ্যমন্ত্রী

দেশে পর্যাপ্ত পরিমাণে খাদ্যশস্য রয়েছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন সামনে নির্বাচন, তাই চালের দাম কোনভাবেই বাড়তে দেওয়া হবে না। খাদ্য সংকটের কোন চিন্তা করতে হবে না। হাওরের কৃষকদের ধানের ন্যায্যমূল্যে দিতে ও দামের ব্যালেন্স করার জন্যই সরকারিভাবে ধান কেনা হচ্ছে।

তিনি বলেন, কৃষকদের হয়রানি ছাড়াই ধান কেনার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। কাউকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেলে ছাড় দেওয়া যাবে না। কৃষক যেন সম্মানের সাথে সরকারি খাদ্যগোদামে ধান বিক্রি করতে পারেন।

রোববার (১৫ মে) সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বোরো ধান ও চাল সংগ্রহের বিষয়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, কৃষি ও কৃষকদের সুবিধার্থে ২০০ পেডি সাইলো নির্মাণের জন্য প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এই প্রকল্পে সুনামগঞ্জে ১০ টি সাইলো নির্মাণ করা হবে।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, সুনামগঞ্জ -৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ -১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, খাদ্য মন্ত্রণালয়ের সচিব নাজমানারা খাতুন, সিলেটের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মো. মাইনুদ্দিন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্তসহ প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পী সমিতির নির্বাচনে বিজয়ের হাসি হাসলেন যারা 
বিজয় নিয়ে আশাবাদী নিপুণ, ফল যা হোক মেনে নেবেন কলি
সহকর্মী ও গণমাধ্যমকে এড়িয়ে গেলেন ইলিয়াস কাঞ্চন
ভোটগ্রহণ শেষ, কিছুক্ষণের মধ্যেই গণনা শুরু
X
Fresh