Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২২, ০৮:২৯
আপডেট : ১৫ মে ২০২২, ০৮:৩২

২০ টাকা পিস বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজির তরমুজ

২০ টাকা পিস বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজির তরমুজ
তরমুজ বিক্রি

কয়েক দিন আগেও যে তরমুজ ৪০ টাকা কেজি দরে বিক্রি হতো সেই তরমুজ বিক্রি হচ্ছে পিস হিসেবে। তাও আবার প্রতি পিস তরমুজ মাত্র ২০ টাকা দরে। অনেকটা গলা ফাঠিয়ে ক্রেতাদের আকৃষ্ট করেছেন বিক্রেতারা।

গতকাল শনিবার (১৪ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তরমুজ বিক্রির এমন কাণ্ড দেখা গেছে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার শিয়ালকোল হাটে।

সরেজমিনে দেখা যায়, বিক্রেতারা হাটটিতে হরেক রকম তরমুজের পসরা সাজিয়ে বসে। ৪০ টাকা কেজি দরের তরমুজ মাত্র ২০ টাকা পিসে এমন ডাকে মুখরিত হয়ে উঠে হাট এলাকা। হুমড়ি খেয়ে পড়ে লোকজন। আর পানির দরে তরমুজ বিক্রির কথা শুনে একাধিক তরমুজ নিয়েছেন হাটে আসা ক্রেতারা। হঠাৎ কম দামে তরমুজ কিনতে পেরে উচ্ছ্বসিত ক্রেতারা।

তরমুজ বিক্রেতা আব্দুর রহমান, সুরমান আলী ও করিম খান আরটিভি নিউজকে জানিয়েছেন, মোকামে তরমুজের দাম খুবই কম। তাই আমরাও কমে বিক্রি করতেছি। কয়েক দিন আগেও কেজি দরে বিক্রি করলেও এখন পিস হিসেবে বিক্রি করা হচ্ছে।

তারা আরও জানান, গত কয়েক দিনের অতি বৃষ্টির কারণে খেতে তরমুজ পচে যাওয়ার উপক্রম হয়েছে। যার ফলে চাষিরা দ্রুত ক্ষেত থেকে তরমুজ বিক্রি করে দিচ্ছে। তাই স্থানীয় হাট-বাজারে তরমুজ ব্যাপক পরিমাণে দেখা মিলছে।

স্থানীয় শিক্ষক নজরুল মাস্টারসহ অনেকেই আরটিভি নিউজকে বলেন, কয়েক দিন বাজার থেকে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে তরমুজ কিনেছি। হাটে এসে হঠাৎ শুনতে পেলাম তরমুজের পিচ মাত্র ২০ টাকা। পরে পরিবারের জন্য ৩ পিচ ৬০ টাকা দিয়ে কিনেছি।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS